সপরিবারে জেলে কাটাচ্ছেন আজম খান, বিপাকে সমাজবাদী পার্টির সাংসদ

সঙ্কটে সমাজবাদী পার্টি সাংসদ আজম খান। এবার সপরিবারে জেলে গেলেন তিনি। বারবার তলব সত্ত্বেও হাজিরা এড়ানোয় আজম খান, তাঁর স্ত্রী তথা বিধায়ক তানজিন ফতিমা এবং ছেলে আবদুল্লাহ আজমকে জেল হেফাজতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে রামপুরের এক আদালত। ২ মার্চ পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতেই থাকতে হবে সপা সাংসদকে।
বেশ কিছুদিন ধরেই একাধিক মামলা চলছে সপা সাংসদের বিরুদ্ধে। বারবার তলব করা সত্ত্বেও কয়েকটি মামলায় আদালতে হাজিরা দেননি উত্তরপ্রদেশের রামপুরের সাংসদ। এর মধ্যে একটি মামলা আজমের ছেলের বিরুদ্ধে। অভিযোগ, আজম খানের ছেলে আবদুল্লাহ আজমের দুটো জন্মের শংসাপত্র রয়েছে। আর জোড়া প্রমাণপত্র ব্যবহার করে একাধিক দুর্নীতি করেছেন তিনি। এই মামলায় আজমের গোটা পরিবারকে তলব করে রামপুরের একটি সাংসদ-বিধায়ক আদালত। কিন্তু, বারবার তলব করা সত্ত্বেও তাঁরা আদালতে হাজিরা দেননি। এর মধ্যে অনেকবার আগাম জামিনেরও চেষ্টা করেছেন আজম। কিন্তু, সবকটি আবেদনই খারিজ করে দেয় আদালত। হাজিরা না দিলে আজমদের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।
চাপে পড়ে মঙ্গলবার সপরিবারে আত্মসমর্পণ করেন সমাজবাদী পার্টি নেতা। বুধবার, আদালত আজম খান, তাঁর স্ত্রী তথা বিধায়ক তানজিন ফতিমা এবং ছেলে আবদুল্লাহ আজমকে ৭ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছে। আপাতত তাঁদের জেলেই কাটাতে হবে। আর তাতেই চিন্তায় স্থানীয় পুলিশ প্রশাসন। কারণ, আজমের মতো প্রভাবশালী নেতাকে তাঁর নিজের এলাকা রামপুরে রাখলে চূড়ান্ত অশান্তির সৃষ্টি হতে পারে। তাই আজম খানকে অন্য কোনও এলাকার জেলে রাখার পরিকল্পনা করা হচ্ছে। এর আগেও একাধিকবার বিতর্কে জড়িয়েছেন আজম খান। শিরোনামে এসেছে তার নাম। তাঁর বিরুদ্ধে হিংসা ছড়ানোরও অভিযোগ আছে। এসব সত্ত্বেও রামপুর এলাকায় তাঁর প্রভাবের দাপট রয়েছে বেশ।

আরও পড়ুন-লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, দিল্লির হিংসার বলি এখনও পর্যন্ত ২৪, খোলা হল হেল্প লাইন

Previous articleলাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, দিল্লির হিংসার বলি এখনও পর্যন্ত ২৪, খোলা হল হেল্প লাইন
Next articleপোস্টারে নতুন লুকে ‘গোলন্দাজ’