অধীর চৌধুরীর তৎপরতায় দিল্লি থেকে ফিরছেন বাংলার ১১শ্রমিক, অনুঘটক অনির্বাণ মাইতি

রাজধানীর মৃত্যুপুরী থেকে বাংলার ১১জন শ্রমিক ফিরছেন ঘরে। উদ্ধারকর্তা কংগ্রেস সাংসদ অধীনরঞ্জন চৌধুরী। সহযোগী তরুণ ফিল্ম এডিটর অনির্বাণ মাইতি। বুধবার রাতেই অধীর চৌধুরী নিজে উপস্থিত থেকে এই ১১জনকে কলকাতাগামী ট্রেনে তুলে দেন। ঘরের ছেলেদের ঘরে ফেরার খবরে স্বস্তিতে মুর্শিদাবাদের নওদার গ্রাম।

উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার জেরে টানা চারদিন একটি গোডাউনে লুকিয়ে ছিলেন মুর্শিদাবাদের নওদা থেকে রাজধানীতে কাজে যাওয়া ১১ শ্রমিক। সোমবার থেকে কোনও খাবার জোটেনি তাঁদের। বুধবার রাতে তাঁদের উদ্ধার করে ট্রেনে তুলে দেন লোকসভার কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরী। আর এই ঘটনায় অনুঘটকের ভূমিকায় বাংলা আরেক যুবক অনির্বাণ। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় তিনি একটি মেসেজ পান। সেখানে আটকে থাকা এক শ্রমিক তাঁদের উদ্ধারের আবেদন জানান। বার্তার সঙ্গে একটি ফোন নম্বরও পাঠান তিনি।

সেই বার্তা পেয়ে দিল্লিবাসী দুই বন্ধু সংযুক্তা চক্রবর্তী ও পার্থ সাহার সঙ্গে যোগাযোগ করেন অনির্বাণ মাইতি। শ্রমিকদের দেওয়া ফোন নম্বরে যোগযোগ করে জানা যায়, সে সংস্থায় ওই ১১জন কাজ করেন, তার মালিকই তাঁদের ওই গোডাউনে লুকিয়ে থাকতে বলেন। আর বাইরে যেতে তাঁদের নিষেধ করা হয়। কিন্তু খাবার ব্যবস্থা করতে পারেননি ওই মালিক। এই শ্রমিকরা মুর্শিদাবাদের বাসিন্দা জেনে সংযুক্তা ও পার্থ যোগাযোগ করেন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরীর সঙ্গে। কলকাতা থেকে অনির্বাণও সাংসদের সেক্রেটারির সঙ্গে যোগাযোগ করেন। তৎপর হন অধীর।

শুধু ১১জন শ্রমিকই নয়, রাজধানীতে আর কোথাও এরাজ্যের কেউ আটকে আছেন কি না তা জানতে সাংসদের অফিস থেকে স্থানীয় বাঙালি অ্যাসোসিয়েশন ও দিল্লি প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

আরও পড়ুন-নিজেদের কাউন্সিলারের বিরুদ্ধে অভিযোগ এড়িয়ে পুলিশের নার্কো টেস্টের আজব দাবি আপ বিধায়কের!

Previous articleনিজেদের কাউন্সিলারের বিরুদ্ধে অভিযোগ এড়িয়ে পুলিশের নার্কো টেস্টের আজব দাবি আপ বিধায়কের!
Next articleএফআইআরে বাড়তে পারে হিংসা, সাফাই দিয়ে আদালতে সময় চাইল দিল্লি পুলিশ-কেন্দ্র