এনআরসি নিয়ে আলোচনা হয়নি, অমিত শাহের সঙ্গে বৈঠকের পরে জানালেন মমতা

এনআরসি-সিএএ নিয়ে কোনও কথা হয়নি। ভুবনেশ্বরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকের পরে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা জানান, এদিনের বৈঠকের অ্যাজেন্ডা অনুযায়ী সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে আলোচনার কোনও বিষয় ছিলই না। শুক্রবার, ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পাশাপাশি ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, বিহারের মুখমন্ত্রী নীতিশ কুমার ও ঝাড়খণ্ডের অর্থমন্ত্রী রামেশ্বর ওরাও। এক পাশে নীতিশ কুমার ও এক পাশে নবীন পট্টনায়েককে নিয়ে বসেন অমিত শাহ। নবীনের পাশেই ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
আলোচনা হয়নি দিল্লির হিংসা বিষয়েও। তবে, মুখ্যমন্ত্রী জানান তাঁর বক্তব্যের শুরুতে তিনি দিল্লির নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দ্রুত শান্তি ফেরানোর আর্জি জানান। বৈঠকে উত্তর-পূর্ব ভারতের কয়লা সেস ও বাণিজ্য পরিবহনের বিষয়ে আলোচনা হয় বলে জানান মুখ্যমন্ত্রী। একই সঙ্গে তিনি বলেন, রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে কোনও কথা হয়নি।
মাওবাদী সমস্যা বা কেন্দ্রীয় বাহিনী সরানো নিয়ে আলোচনা হয়েছে কি না জিজ্ঞাসা করলে, মমতা বন্দ্যোপাধ্যায় জানান এটা রাজ্যের অভ্যন্তরীণ বিষয়। এনিয়ে এই বৈঠকে কথা হয়নি। আলাদা করে অমিত শাহের সঙ্গেও তাঁর আলোচনা হয়নি বলেও জানান মমতা।
মুখ্যমন্ত্রী মধ্যাহ্নভোজ করেন না। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী এবং অন্যান্যদের সম্মানে শুধু একটু রায়তা খেয়েছেন বলেও জানান মমতা।

Previous articleমমতাদি উন্নয়ন করে ফার্স্ট হোক, কিন্তু ভোট শান্তিপূর্ণ হোক! আবেদন অধীরের
Next articleশরীরে ৪০০ কোপের দাগ, জমাট বাধা কালসিটে! অঙ্কিতের দেহ দেখে শিউরে উঠছে পুলিশও