সংসদে মোদি-শাহের ইস্তফার দাবিতে তুমুল গোলমাল, মুলতবি ২ কক্ষই

দিল্লি হিংসার দায়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ইস্তফার দাবিতে সংসদে সরব হল বিরোধীরা। হাতে পোস্টার নিয়ে সংসদের মধ্যে স্লোগান দিতে থাকেন কেন্দ্রের বিরোধীদলের সাংসদরা। ৩ সপ্তাহ মুলতবি থাকার পরে সোমবার ফের শুরু হয়েছে সংসদের বাজেট অধিবেশন। এদিন, লোকসভার স্পিকার ওম বিড়লা বলেন, এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী বা স্বরাষ্ট্রমন্ত্রীর ইস্তফা নিয়ে আলোচনা সম্ভব নয়। কিন্তু বিরোধীরা সেই কথা শুনতে চাননি। গোলমালের জেরে অধিবেশন মুলতবি করে দেন স্পিকার।

রাজ্যসভাতেও কংগ্রেস, বাম, তৃণমূল, সমাজবাদী পার্টি, বিএসপি ও ডিএমকে-র সদস্যরা তুমুল স্লোগান দেন। বাধ্য হয়ে সেই অধিবেশনও দিনের মতো মুলতবি করে দেন রাজ্যসভার চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নায়ডু।

অধিবেশনের শুরুতেই সংসদের দুই কক্ষে দিল্লির হিংসা নিয়ে আলোচনার জন্য নোটিস দেন বিরোধী সাংসদরা। রাজ্যসভায় কংগ্রেস দাবি করে, মোদিকে দাঙ্গা নিয়ে বিবৃতি দিতে হবে। পদত্যাগ করতে হবে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু বলেন, এই গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে অবশ্যই আলোচনা হওয়া উচিত। তবে প্রথমে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনা সবচেয়ে জরুরি, পরে আলোচনা। কিন্তু সাংসদদের শান্ত করা যায়নি। যার জেরে দুইকক্ষেই দিনের মতো সভা মুলতবি করে দেওয়া হয়।

Previous articleঅঙ্কিতের পরিবারকে ১ কোটি টাকা অর্থ সাহায্য ঘোষণা আপের
Next articleশিক্ষকদের দ্রুত বেতনের ব্যবস্থা করার নির্দেশ শিক্ষা দফতরের