পাখির চোখ পুরসভা নির্বাচন, দিল্লিতে মোদির মুখোমুখি দিলীপ

প্রতীকী ছবি

দোরগোড়ায় পুরসভা নির্বাচন। তার আগে রাজ্যের পরিস্থিতি ও দলের সাংগঠনিক বিন্যাস নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার, দিল্লির বৈঠকে রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি জানান মেদিনীপুরের সাংসদ। পাশাপাশি, পুরসভা নির্বাচনে দলের প্রস্তুতি সম্পর্কেও দিলীপ ঘোষের কাছে থেকে জানতে চান প্রধানমন্ত্রী। প্রায় ঘণ্টাখানেক বৈঠকের পরে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানান দিলীপ।

তিনি বলেন, রাজ্যের বিষয়ে বিস্তারিত রিপোর্ট নিতে বিভিন্ন বিজেপির নেতা, বিধায়ক ও সাংসদের সঙ্গে আলাদা আলাদা ভাবে বৈঠক করছেন প্রধানমন্ত্রী। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি সহ একাধিক বিষয় এদিনের বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। দিলীপ ঘোষের অভিযোগ, পুরসভা নির্বাচনের আগে বাংলায় ভয়ের পরিস্থিতি তৈরি করা হচ্ছে। বিজেপি নেতা-কর্মীদের উপর আক্রমণ বাড়ছে। এই বিষয়ে তিনি নরেন্দ্র মোদিকে বিস্তারিত রিপোর্ট দিয়েছেন বলেও জানান বিজেপির রাজ্য সভাপতি।
দুদিন ধরেই রাজ্যের বিধায়ক, সাংসদদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁদের কাছ থেকে এলাকার তথা রাজ্যের সম্পর্কে বিস্তারিত রিপোর্ট নিচ্ছেন তিনি। রাজনৈতিক মহলের মতে পুরসভা নির্বাচনকে সেমিফাইনাল ধরেই বাংলায় এগোতে চাইছে বিজেপি। কারণ, এরপরই ফাইনাল অর্থাৎ বিধানসভা নির্বাচন। রাজ্যে পায়ের তলায় জমি শক্ত করতে এখন থেকেই ঘুঁটি সাজাচ্ছে গেরুয়া শিবির।

Previous articleশ্বাসনালিতে বেলুন আটকে মর্মান্তিক পরিণতি শিশুর
Next articleআইনত স্ত্রী-র মায়ের সঙ্গেও সম্পর্ক সাদ্দামের, মা-মেয়ে খুনে চাঞ্চল্যকর তথ্য