শ্বাসনালিতে বেলুন আটকে মর্মান্তিক পরিণতি শিশুর

প্রতীকী চিত্র

মামার বাড়িতে পুজো দেখতে গিয়েছিল বছর সাতেকের শুভজিৎ। সেখানেই চিপসের প্যাকেটে থাকা বেলুন ফেটে একটি টুকরো আটকে যায় শ্বাসনালিতে। প্রচণ্ড শ্বাসকষ্ট হতে থাকে তার। হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। ঘটনা দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাটের দিগম্বরপুরের।

বুধবার সকালে মামার বাড়ির বন্ধুদের সঙ্গে বেরিয়ে দোকান থেকে চিপসের প্যাকেট কেনে। সেই চিপসের প্যাকেট থেকে প্রত্যেকেই কোনও না কোনও খেলনা পায়। শুভজিতের চিপসের প্যাকেটে বেলুন ছিল। সেই বেলুন ফোলাতেই গিয়েই ঘটল বিপত্তি। হঠাৎই সেই বেলুন ফেটে বেলুনের একটি টুকরো শুভজিতের মুখে ঢুকে যায়। শ্বাসনালিতে আটকে যায় বেলুন। বারবার তা মুখ থেকে তা বের করার চেষ্টা করলেও শেষ পর্যন্ত বার করা যায়নি। স্থানীয় গদামথুরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। চিকিৎসক অভীক হাতি জানান, “বেলুনের টুকরো শ্বাসনালিতে আটকে যাওয়ায় প্রথমেই কাবু হয়ে পড়ে শুভজিৎ।’’

ঘটনায় শোকের ছায়া ওই গ্রামে। আকস্মিক মৃত্যুতে ভেঙে পড়েছেন শুভজিতের বাবা নেপাল বেরা ও মা অপর্ণা বেরা। শিবশংকর বাঁশ বলেন, “বন্ধুদের সঙ্গে বেরোনোর আগে এদিন সকালে শুভজিৎকে টাকা দিই। আমার দেওয়া টাকা দিয়েই চিপস কেনে শুভজিৎ। স্বপ্নেও ভাবিনি এইভাবে ও ছেড়ে চলে যাবে।”

আরও পড়ুন-করোনা আতঙ্ক: বিশ্বভারতীতে বাতিল চিনা পড়ুয়াদের অনুষ্ঠান

Previous articleদাঙ্গাবিধ্বস্ত এলাকায় ঢুকে রাহুল বললেন, হিংসায় নষ্ট দেশের ভাবমূর্তি
Next articleপাখির চোখ পুরসভা নির্বাচন, দিল্লিতে মোদির মুখোমুখি দিলীপ