নারীদিবসে দিলীপের কুরুচিকর মন্তব্য, বয়কটের ডাক ফিরহাদের

বিতর্ক পিছু ছাড়ছে না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। আন্তর্জাতিক নারীদিবসের দিনও সেই ধারা বজায় রাখলেন বিজেপির রাজ্য সভাপতি। নারীদিবসে এমন মন্তব্য করে বসলেন যে নারীদেরই অপমান করে ফেললেন তিনি।
সিএএ বিরোধী আন্দোলন হচ্ছে গোটা দেশজুড়ে। পার্ক সার্কাসে টানা ৬২ দিন ধরে হচ্ছে আন্দোলন। সেখানে মূলত মহিলারাই আন্দোলন করছেন দিল্লির শাহীন বাগের অনুকরণে। সেই নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি বলেন, ‘রাজ্যের সংস্কৃতিই নষ্ট হচ্ছে। মেয়েদের ড্রাগ খাইয়ে আন্দোলনে নামানো হচ্ছে। এ কোন বাংলা?’
এখানেই শেষ নয়, করোনা আতঙ্কে এবছর ঐতিহ্যবাহী বসন্তোৎসব বাতিল হয়ে গিয়েছে শান্তিনিকেতনে।এই বিষয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আক্ষেপ করে রবিবার বললেন, “বছরে একবারই তো দোল হয়। করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে প্রয়োজনীয় সতর্কতামূলক পদক্ষেপ নিলেই ভাল হত। বসন্তোৎসব বাতিল হওয়ায় জনগণের মধ্যে আতঙ্ক আরও বাড়ছে এতে। তার চেয়ে জনজীবন স্বাভাবিক রাখাই উচিত ছিল।”
রঙের উৎসব থেকে দূরে থাকার জন্য স্বয়ং প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রকের সতর্কতা সত্ত্বেও দিলীপ ঘোষ মাততে চান রঙের উৎসবে।জানা গিয়েছে, সম্প্রতি দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে জরুরি বৈঠকের মাঝে তিনি দোল খেলার অনুমতি চেয়েছিলেন তাঁর কাছে। কিন্তু মোদি তাকে বলেন যে, এবার রাস্তায় নেমে জনসংযোগ করুন।
এদিন দিলীপ ঘোষ রবীন্দ্রভারতীতে অশ্লীলভাবে রবীন্দ্র সংগীত উপস্থাপনা নিয়েও মুখ খোলেন। তাঁর মন্তব্য, “কয়েকজন বিকৃত রুচির মানুষ নয়, বরং সম্মিলিতভাবে এমন অপসংস্কৃতির প্রচার করা হচ্ছে। যা চিন্তার বিষয়। বোঝাই যাচ্ছে, ভবিষ্যৎ প্রজন্ম কোন পথে যাচ্ছে।” আর এমন রুচিহীন কাজ একযোগে রুখে দেওয়ার বার্তাও দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি।

তবে সবকিছু পেরিয়ে আলোচনা শুরু হয়েছে দিলীপ ঘোষের ড্রাগের সঙ্গে মেয়েদের যুক্ত করে করা মন্তব্য নিয়ে। সকলেই নিন্দা করেছেন বিজেপির রাজ্য সভাপতির এমন মন্তব্যের। রাজ্যের পুর ও নগরউন্নয়ন মন্ত্রী কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘ইনি অসহ্য, বর্বর, অশিক্ষিত। তাঁকে আবার রাজ্য সভাপতি করেছে বিজেপি। তিনি নিজে ড্রাগ খেয়ে আছেন কিনা, সেটা দেখা উচিৎ। বাংলার মানুষের বয়কট করা উচিৎ এই ব্যক্তিকে।’

Previous articleএবার কি বৃষ্টির জেরে মাটি হচ্ছে দোল?
Next articleপুরোনো ছবি ফাঁস ঐশ্বর্যর, দেখছেন নেটিজেনরা