#ArrestRoddurRoy: দাবিতে সরব বাংলার শিল্পীমহল

পরপর তিনটি থানায় অভিযোগ দায়েরই নয়, এবার স্যোশাল মিডিয়ায় #ArrestRoddurRoy-এর দাবি উঠেছে। রবীন্দ্রসঙ্গীত বিকৃত করার অভিযোগে এই হ্যাশটাগে শুধু যে সাধারণ মানুষই রোদ্দুর রায়কে গ্রেফতারের দাবি জানিয়েছেন তা নয়, শিল্পীরাও তার এই অসভ্যতার বিরোধিতা করে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

বাচিকশিল্পী ব্রততী বন্দ্যোপাধ্যায় “এখন বিশ্ববাংলা সংবাদ”-কে জানান, তিনি রোদ্দুর রায়ের এই অসভ্যতা একেবারেই পছন্দ করেন না। ব্রততীর মতে, কিশোর মনে এই অশ্লীলতার গভীর প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে। সুতরাং সেটা আটকতা প্রয়োজনে রোদ্দুরকে গ্রেফতারের পক্ষে এই বিখ্যাত বাচিকশিল্পী।

 

 

রবীন্দ্রসঙ্গীত শিল্পী শ্রাবণী সেন বলেন, ইউটিউবে রোদ্দুর রায়ের বিকৃত গান শুনে প্রথমেই তিনি স্যোশাল মিডিয়াতে বিরোধিতা করেন। এবং রোদ্দুরকে ওই গান ইউটিউব থেকে সরাতে বলেন। কিন্তু শ্রাবণী সেনের সেই কথায় কর্ণপাত করেনি উদ্ধত রোদ্দুর।

 

 

রবীন্দ্রসঙ্গীতের আরেক শিল্পী জয়তী চক্রবর্তী রোদ্দুরের গ্রেফতারের দাবিতে সরব হন। তিনি বলেন, রোদ্দুরের এই প্রয়াস নিম্ন রুচির। এটা অবিলম্বে বন্ধ হওয়া উচিত। জয়তী চক্রবর্তীর মতে, অল্প বয়সী পড়ুয়ারা না বুঝেই রোদ্দুরের এই অসভ্যতায় সামিল হচ্ছে। রোদ্দুরের গ্রেফতারই একমাত্র পথ বলে মত জয়তীর।

 

 

সিনেমার মতো ইউটিউবের সেন্সারশিপেও এই বিষয়গুলির উপর নজর দেওয়ার দাবি তোলেন সঙ্গীতশিল্পী মনোময় ভট্টাচার্য।

অশ্লীল ভাষায় বিকৃতি করে রোদ্দুর রায় যেদিন থেকে রবীন্দ্রসঙ্গীত স্যোশাল মিডিয়ায় ছড়াচ্ছে, সেদিন থেকেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি উঠছিল বিভিন্ন মহলে। তবে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসবে পড়ুয়াদের বিতর্কিত আচরণের পরে সেই দাবি আরও জোরালো হয়। ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ইউটিউবার রোদ্দুর রায়ের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছেই। দাবি উঠেছে অবিলম্বে তাঁকে গ্রেফতারেরও। নতুন প্রজন্মের মধ্যে অপসংস্কৃতি ছড়িয়ে দেওয়া, বাঙালি সংস্কৃতিকে নষ্ট করা এবং রবীন্দ্রনাথকে অপমান করার অভিযোগে গ্রেফতার করার দাবি উঠেছে।

Previous articleবিদ্যুৎ বিভ্রাটের জেরে অন্ধকার চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতাল, ব্যাহত পরিষেবা
Next articleআরজি কর হাসপাতালের জরুরি বিভাগে আগুন