কী পরিস্থিতি কলকাতার সরকারি হাসপাতালগুলির? জানতে সারপ্রাইজ ভিজিটে খোদ মুখ্যমন্ত্রী

রাজ্যের করোনা মোকাবিলায় কতটা তৈরি কলকাতার সরকারি হাসপাতালগুলি? সেটা দেখতে মঙ্গলবার বিকেল চারটে নাগাদ সারপ্রাইজ ভিজিটে যান রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। এসেএসকেএম থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী যান রাজারহাট কোয়ারেন্টাইন সেন্টারে। সেখানে পরিকাঠামো খতিয়ে দেখেন তিনি।

আরজিকর মেডিকেল কলেজ, কলকাতা মেডিকেল কলেজের পরে এনআরএস হাসপাতালে যান মুখ্যমন্ত্রী। মাস্ক, স্যানিটাইজার হাসপাতালগুলিকে দেন তিনি। তবে এগুলি সরকারের পক্ষ থেকে নয়, কলকাতা পুলিশের তরফ থেকে অতিরিক্ত হিসেবে চারটি সরকারি হাসপাতালকে দেওয়া হয়। হাসপাতালের সুপার সহ চিকিৎসক এবং উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে করোনা মোকাবিলার সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এনআরএস হাসপাতাল থেকে মুখ্যমন্ত্রী যান এসএসকেএম-এ। সেখানেও পরিকাঠামো এবং চিকিৎসার কী পরিস্থিতি রয়েছে, সেই বিষয়ে আলোচনা করেন হাসপাতালে সুপার চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের সঙ্গে। প্রত্যেকটি হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমের জন্য তাঁদের ধন্যবাদ জানান মমতা বন্দ্যোপাধ্যায়।
মঙ্গলবার, দুপুরে সাংবাদিক বৈঠকে রাজ্যে লকডাউন ৩১ মার্চ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তারপরেই তিনি জানান, সরকারি হাসপাতালগুলোর পরিকাঠামো খতিয়ে দেখতে তিনি সারপ্রাইজ ভিজিটে করবেন। সেইমতো কলকাতার পুলিশ কমিশনারকে নিয়ে নবান্ন থেকে বেরিয়ে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়।
মুখ্যমন্ত্রী জানান, লকডাউনে পরিস্থিতি কী রয়েছে? তা দেখার জন্য মাঝেমধ্যেই সারপ্রাইজ ভিজিটে বেরবেন তিনি। সঙ্গে থাকবেন অনুজ শর্মা। লকডাউন পরিস্থিতির উপর নজর রাখবেন মুখ্যসচিব রাজীব সিনহা।

Previous articleকরোনা সংক্রান্ত মিথ্যে গুজবে জনরোষের মুখে টলিউড অভিনেতা দ্বৈপায়ন দাস
Next articleলকডাউন না মেনে মুর্শিদাবাদে গ্ৰেফতার ২০