সিএএ “ভাঁওতা” প্রকাশ্যে আনায় বাংলা পক্ষের সভায় বিজেপির হামলা! প্রতিবাদে বিরাট মিছিল

সিএএ বিজেপির বিরাট চক্রান্ত। তথ্য দেখিয়ে মোদি সরকারের ভাঁওতাবাজি প্রকাশ্যে আনতেই অরাজনৈতিক সংগঠন বাংলা পক্ষের উপর ক্ষেপে লাল কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর ও তাঁর দলবলের। বাংলা পক্ষের সভায় আক্রমণ বনগাঁর বিজেপি প্রার্থীর অনুগামীদের। প্রতিবাদে পথে নামল বাংলা পক্ষ!

গত ২১ এপ্রিল উত্তর ২৪ পরগনার মতুয়া অধ্যুষিত বনগাঁর বাটার মোড়ে সিএএ-এর প্রকৃত সত্যতা তুলে ধরে আইনের কাগজ দেখিয়ে চ্যালেঞ্জ করে সভা করছিল বাংলা পক্ষ। বাংলা পক্ষর চ্যালেঞ্জ গ্রহণ করতে না পেরে তাদের সভার ওপর হামলা চালায় বিজেপির গুন্ডারা। বাংলা পক্ষর সাংগঠনিক সম্পাদক কৌশিক মাইতির ওপর আক্রমণ করে চারটে বাইকে করে আসা ৮ জন দুষ্কৃতী।

তারই প্রতিবাদে প্রতিবাদে গতকাল, রবিবার বনগাঁর মতিগঞ্জ ঘড়ির মোড় থেকে বাটার মোড় পর্যন্ত বিরাট মিছিল করে বাংলা পক্ষ। মিছিলে স্লোগান ওঠে, “সিএএ-তে আবেদন করেছ এমন কোনও বিজেপি নেতা সামনে এসো- সামনে এসো, সামনে এসো”। স্লোগান ওঠে- “সামনে কেউ এলোনা, কেউ আবেদন করেনি, এই সিএএ ভুয়ো।”

মিছিলের নেতৃত্ব দেন বাংলা পক্ষর সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়। মিছিলে উপস্থিত ছিলেন বাংলা পক্ষ সাংগঠনিক সম্পাদক কৌশিক মাইতি, শীর্ষ পরিষদ সদস্য মনন মন্ডল, অরিন্দম চ্যাটার্জি, ডাক্তার আব্দুল লতিফ এবং এমডি সাইন। উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগনা গ্রামীণ সাংগঠনিক জেলার সম্পাদক দেবাশিস মজুমদার, উত্তর ২৪ পরগনা শহরাঞ্চল সাংগঠনিক জেলার সম্পাদক পিন্টু রায়, কলকাতা জেলার সম্পাদক সৌম্য বেরা প্রমুখ।

মিছিলে উৎসাহ ছিল প্রবল। আবারও বাটার মোড় থেকে আইনের কাগজ দেখিয়ে দেখিয়ে বনগাঁর বিজেপির প্রার্থী শান্তনু ঠাকুরের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া হয়।
চ্যালেঞ্জ গুলি হল –

১. শান্তনু ঠাকুর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক কর্তৃক প্রকাশিত নাগরিকত্ব সংশোধনী আইনের নিয়মের নথি প্রকাশ্যে পড়ে শোনান এবং তার তর্জমা করে শোনান।

২. নাগরিকত্ব সংশোধনী আইন মানে সিএএ-তে আবেদন করেছে এমন কোনও বিজেপি নেতা, কর্মী বা সমর্থক সেই নিয়ে সামনে আসুক।

৩. শান্তনু ঠাকুর কোনও একজন মতুয়ার নাগরিকত্বের জন্য সিএএ পোর্টালে আবেদন করুক এবং প্রকাশ্য ভিডিওগ্রাফি করুক। তাতে বোঝা যাবে কোন কোন কাগজপত্র লাগছে।

৪. বিজেপি বিধায়ক এবং বর্তমানে বর্ধমান পূর্ব কেন্দ্রের বিজেপি প্রার্থী অসীম সরকার বারবার নিজে আবেদনের কথা বললেও কেন এই সিএএ-তে নিজে আবেদন করেননি? ৪৫ দিন কেটে গেছে। কেন আবেদন করছেন না?

আরও পড়ুন- হেমন্ত সোরেন গ্রেফতারি: ED-কে নোটিশ জারি সুপ্রিম কোর্টের

 

Previous articleহেমন্ত সোরেন গ্রেফতারি: ED-কে নোটিশ জারি সুপ্রিম কোর্টের
Next articleআবার বোমার হুমকি! কলকাতা বিমানবন্দরে সাত সকালে তৎপরতা