লকডাউনে বাংলাদেশে আটকে ভারতীয় ট্রাক চালকরা

লকডাউনের মধ্যেই চ্যাংড়াবান্ধা সীমান্ত দিয়ে বাংলাদেশে গিয়ে আটকে পড়েছেন একাধিক ভারতীয় ট্রাক চালক। যে সমস্ত ট্রাক বাংলাদেশে গিয়েছিল সেগুলি ভারতে ঢোকার ছাড়পত্র দেয়নি প্রশাসন। বাংলাদেশেও লকডাউন চলছে। খাদ্য সামগ্রী পাওয়া যাচ্ছে না। এতে সমস্যায় পড়েছেন ট্রাক চালকরা। বাংলাদেশ থেকেই ভিডিও বার্তায় প্রশাসন ও মালিকপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তাঁরা। উদ্বিগ্ন চালকদের পরিবারও।

প্রধানমন্ত্রীর ঘোষণার পরে কী করে বাংলাদেশ সীমান্ত খুলে ভারতের ট্রাক যাচ্ছে তাই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সোমবার চ্যাংড়াবান্ধা সীমান্ত দিয়ে ওই ট্রাকগুলি আসার কথা ছিল। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে সেই ট্রাকগুলি আটকে দেওয়া হয়েছে। এদিন চ্যাংড়াবান্ধা চেক পোস্ট আসেন উত্তরবঙ্গের তিন জেলার দায়িত্বে থাকা সিনিয়র পুলিশ আধিকারিক, জেলা পুলিশ সুপার সহ আরও একাধিক পুলিশ আধিকারিক। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এদিন জানানো হয়, আপাতত বন্ধ থাকবে সীমান্ত।

তবে ঠিক কী কারণে আটকে দেওয়া হলো গাড়ি তা নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয়রা। যদি প্রশাসন আটকে দেবে তবে কেন বাংলাদেশে ঢুকতে দেওয়া হলো ট্রাকগুলিকে তা নিয়েও উঠছে প্রশ্ন।চিন্তায় ট্রাক চালকদের পরিবারও। চালকদের পরিবারের অভিযোগ, বাংলাদেশে গেলে ভারতে ঢুকতে দেবে না এরকম কথা পাটবীজ মালিক ও প্রশাসন জানায়নি।

Previous articleকরোনাযুদ্ধে বিজেপি কর্মীদের কী বার্তা দিলেন মোদি?
Next articleহটস্পটগুলিতে বাড়তে পারে লকডাউন, বাকি জায়গায় বিধি মেনে শিথিল করার পরিকল্পনা