কৈখালির গেঞ্জি কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড! ঘন্টাখানেকের চেষ্টায় নিয়ন্ত্রণে 

ফের সাতসকালে শহরে বিধ্বংসী অগ্নিকাণ্ড! শনিবার কৈখালির (Kaikhali) কাছে দশদ্রোণ এলাকায় একটি বহুতলে সকাল পৌনে আটটা নাগাদ আচমকাই আগুন লেগে যায়। সূত্রের খবর এদিন ওই বহুতলের পাঁচতলায় একটি গেঞ্জি কারখানায় আগুন লেগেছে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের (Fire Brigade) চারটি ইঞ্জিন। যদিও আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে আনতে দমকল কর্মীদের বেশ বেগ পেতে হয় বলে খবর। তবে প্রায় ঘণ্টাখানেকেরও বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

স্থানীয়রা জানিয়েছেন, যে বাড়ির গেঞ্জি কারখানায় আগুন লেগেছে, সেখানে ঘটনার সময় পাঁচ তলায় বেশ কয়েক জন আটকে পড়েন। তবে নতুন করে আগুন যাতে আশেপাশের এলাকায় ছড়িয়ে না পড়ে, সেই চেষ্টা চলছে। আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। এই পরিস্থিতিতে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। পরিস্থিতি সামাল দিচ্ছেন দমকলকর্মীরা। ইতিমধ্যে সকলকে নিরাপদ দূরত্বে সরিয়ে দেওয়া হয়েছে। তবে কী থেকে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে স্থানীয় থানার পুলিশও। কেউ বাড়িতে ভিতরে আটকে রয়েছেন কিনা, খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ সূত্রে খবর, কৈখালির যে বাড়িতে আগুন লেগেছে, সেটি একটি বসত বাড়ি। ওই বাড়ির লাগোয়া আরও বেশ কিছু বাড়ি রয়েছে। কিন্তু বাড়ির পাঁচ তলায় উপরে গেঞ্জি কারখানায় অনুমতি মিলল কী করে, সেই নিয়ে প্রশ্ন উঠছে।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। গেঞ্জি কারখানায় দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলেই মনে করা হচ্ছে। ওই গেঞ্জি কারখানায় অগ্নি নির্বাপণ ব্যবস্থা আদৌ ঠিকঠাক ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

Previous articleমতুয়া নয়, পাঁচবছরে শুধু নিজের উন্নয়ন করেছেন! বনগাঁয় শান্তনুর কাঁটা নির্দল সুমিতা!
Next articleতাপপ্রবাহকে গুডবাই! শনিবার থেকেই হাওয়া বদলের ইঙ্গিত আলিপুরের