মার্কিন জেলে করোনায় আক্রান্ত ৪৫০ জন!

করোনা আপডেট :১০ এপ্রিল, রাত ৮ টা। বিশ্ব : আক্রান্ত ১৬,০৫,৫৪৮। মৃত ৯৫,৮০৮ । দেশ : আক্রান্ত ৬,৪১২, মৃত ১৯৯। রাজ্য : আক্রান্ত ৮৯, মৃত ৫।

মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের একটি জেলে ৪৫০ জন করোনা রোগীকে শনাক্ত করা হয়েছে। বৃহস্পতিবার ওই রোগীদের শনাক্ত করা হয়। আক্রান্ত সবাই ওই জেলের বন্দি, কর্মকর্তা ও কর্মচারী বলে সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।

শিকাগোর কুক কান্ট্রি জেলের এই ঘটনা আমেরিকায় কারাবন্দিদের জন্য শঙ্কার বিষয় হয়ে উঠেছে। কারাগারগুলিতে কাছাকাছি থাকা কয়েদিদের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ সহজেই হতে পারে বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে। করোনা প্রতিরোধে ব্যবস্থা নেওয়ার জন্য গত সপ্তাহে কুক কান্ট্রির জেলের কারাবন্দিরা একটি হাতে লেখা চিঠি কারা প্রশাসনকে দেয়। এরপরই বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়।

এ বিষয়ে কুক কান্ট্রির পুলিশের পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়, স্বাস্থ্যকর্মীরা সতর্ক হয়ে করোনা ঠেকাতে কাজ করে যাচ্ছে। এছাড়া কয়েদিদের সুরক্ষায় বিভিন্ন ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, চিনে উৎপত্তি হলেও করোনাভাইরাসে এই মুহূর্তে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু মার্কিন যুক্তরাষ্ট্রে। ট্রাম্পের দেশে এপর্যন্ত করোনাভাইরাস সংক্রমণে মারা গিয়েছেন ১৬ হাজারের বেশি মানুষ।

Previous articleকাল মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের পরই লকডাউন বাড়ার ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী
Next articleজ্বালানির অভাব, চাল-ডালের পরিবর্তে রান্না করেই গরিবের মুখে অন্ন জোগাচ্ছেন রত্না