কেন্দ্রীয় দলকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে : বিনয় তামাং

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে রাজ্যে এসেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। ওই পাঁচ সদস্যের দলকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারপরেই জিটিএ এলাকা পর্যবেক্ষণ করতে পারবেন তাঁরা। বুধবার এ কথা সাফ জানালেন গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিনয় তামাং।

এদিন সাংবাদিক বৈঠক বিনয় তামাং বলেন, ‘‘করোনা সংক্রমণ রুখতে লকডাউন জারি করেছে কেন্দ্র। এমনকী রাজ্য ও জেলাগুলির মধ্যে যাতায়াতের উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কোনও রাজ্য বা জেলা থেকে অন্য রাজ্যে গেলে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। ওঁরা দিল্লি থেকে এসেছেন। তাহলে প্রতিনিধিদলের ক্ষেত্রে এই নিয়ম কার্যকর হবে না কেন? কেন্দ্রীয় দলের পর্যবেক্ষণ নিয়ে কোনও আপত্তি নেই। কিন্তু সরকারের নিয়ম মতো ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।”

করোনাভাইরাস ঘটিত সংক্রমণ মোকাবিলা কেমন চলছে তা খতিয়ে দেখতে ইতিমধ্যে রাজ্যে এসে পৌঁছেছে কেন্দ্রীয় দল। কলকাতা, হাওড়া সহ রাজ্যের ৭ টি জেলায় চিকিৎসা পরিকাঠামো, টেস্টের পরিসংখ্যান ইত্যাদি খতিয়ে দেখবেন তাঁরা। যার মধ্যে রয়েছে শিলিগুড়িও। এদিন প্রতিনিধি দল পৌঁছেছে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং – এর করোনা পরিস্থিতি খতিয়ে দেখে কেন্দ্রকে রিপোর্ট দেবেন তাঁরা।

Previous articleলকডাউন: শ্রীরামপুরের সব বাজার বন্ধের সিদ্ধান্ত প্রশাসন
Next articleদেশের কোন মুখ্যমন্ত্রী রাস্তায় নামছেন? দিলীপের প্রশ্ন