“পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি চূড়ান্ত বিরক্তিকর”, মুখ্যমন্ত্রীকে চিঠি প্রবাসী চিকিৎসকদের

রাজ্যের অবস্থা ‘চূড়ান্ত বিরক্তিকর’- মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খোলা চিঠি দিয়ে অভিযোগ করলেন প্রবাসী চিকিৎসকরা। পশ্চিমবঙ্গের সহযোদ্ধাদের প্রতি উদ্বেগ প্রকাশ করে চিঠিতে দুটি বিষয় নিয়ে তাঁরা মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন।

তাঁদের প্রথম অভিযোগ, বাংলায় করোনার নমুনা পরীক্ষার সংখ্যা খুব কম।
আর তাঁদের দ্বিতীয় অভিযোগ, মৃত্যু নিয়ে যে রিপোর্ট সরকারের তরফ থেকে প্রকাশ করা হচ্ছে তা বিভ্রান্তিমূলক।
চিঠিতে তাঁরা লিখেছেন, “পশ্চিমবঙ্গের পরিস্থিতির ওপর আমরা নজর রাখছি”। তাঁদের মতে, রাজ্যে প্রতি মিলিয়নে পরীক্ষা হচ্ছে 33.7, যেখানে আক্রান্তের হার 156.9। পশ্চিমবঙ্গে একদিনে হাজার জনের পরীক্ষা করা সম্ভব বলে দাবি করেছেন চিকিৎসকরা।যদিও বেশ কিছুদিন আগে নবান্নে সাংবাদিক বৈঠকে এই প্রসঙ্গে রাজ্যের মুখ্যসচিব জানান, রাজ্যে দৈনিক হাজার জনের কোভিড 19 পরীক্ষার পরিকাঠামো নেই।
প্রবাসী চিকিৎসকদের অভিযোগ, মৃত্যুর ক্ষেত্রেও রাজ্য সরকারের তরফ থেকে সঠিক পরিসংখ্যান দেওয়া হচ্ছে না। এর ফলে অতিমারীর ভয়াবহতা রাজ্যবাসী বুঝতে পারছেন না। পাশাপাশি এর মোকাবিলা করার সঠিক রাস্তা খুঁজে বের করা যাবে না।
মৃত্যু নিয়ে অডিট কমিটির রিপোর্ট দিচ্ছে, তাকেও ‘বিভ্রান্তিমূলক’ বলে দাবি করেছেন প্রবাসী চিকিৎসকরা। চিঠিতে তাঁরা লেখেন, করোনা রোগীর যদি অন্য কোনো কারণে মৃত্যু হয়, তাহলে সেটা স্পষ্ট করে উল্লেখ করতে হবে। অভিজ্ঞতা থেকে তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন, এ রাজ্যের পরিস্থিতি মোকাবিলায় নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি এবং নিখুঁতভাবে পরীক্ষার ফলাফল নির্ধারণ করা হোক।
যাঁরা এই চিঠি মুখ্যমন্ত্রীকে পাঠিয়েছেন, তাঁদের সবারই শিকড় এই বাংলায়। এখানেই হয়তো অনেকে লেখাপড়া করেছেন। এখন তাঁদেরই সহপাঠীরা এখানে চিকিৎসক হিসেবে কাজ করছেন। সেই কারণেই তাঁরা প্রাক্তন সহপাঠী এবং সহযোদ্ধাদের জন্য উদ্বিগ্ন বলে চিঠিতে উল্লেখ করেছেন।

Previous articleভারতে করোনা আক্রান্ত ২৩ হাজার ছাড়াল, সামান্য অসচেতনতা ডেকে আনবে ভয়ঙ্কর বিপর্যয়!
Next articleভারতে এখন করোনা- আক্রান্ত ২৩,০৭৭, মহারাষ্ট্র, গুজরাত, দিল্লি শীর্ষে