ঠিক সন্ধ্যা ৬টা, লাইভ চ্যাটে মৃত্যুঞ্জয়ী মোনামির করোনা যুদ্ধের কাহিনী শুনবেন মিমি

করোনা যুদ্ধ ও সচেতনতার ক্ষেত্রে শুরু থেকেই অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন টলিউডের শীর্ষ অভিনেত্রী তথা যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। লন্ডন থেকে বাড়ি ফিরে একজন সচেতন নাগরিকের মতো নিজেকে যেমন সেল্ফ আইসোলেশনে রেখেছেন, ঠিক একইভাবে একজন দায়িত্বশীল জন প্রতিনিধি হিসেবে ঘরে বসেই কখনও মাস্ক তৈরির পদ্ধতি, কখনও সেল্ফ স্যানিটাইজিং আবার কখনও রোগ প্রতিরোধক ক্ষমতা বাড়ানোর টিপস দিয়েছেন।

একইসঙ্গে লকডাউনের এই দুর্দিনে সাংসদ হিসাবেও যাদবপুরবাসীর যেন কোনও সমস্যা না হয়, সে ব্যাপারেও পদক্ষেপ নিয়েছেন। আপ্ত সহায়ক অনির্বান ভট্টাচার্যকে কাজে লাগিয়ে গোটা সংসদীয় এলাকায় অসহায়-গরিব মানুষের মধ্যে ত্রাণ বন্টন করে চলেছেন। পয়লা বৈশাখে নতুন পোশাক দিয়ে বিশেষ চাহিদাসম্পন্ন এবং এইচআইভি আক্রান্ত শিশুদের মুখে হাসি ফুটিয়েছেন মিমি।

আবার সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হওয়া বহুচর্চিত “চা কাকুর” পুরো পরিবারের দায়িত্ব নিয়েছেন অভিনেত্রী সাংসদ। পোষ্যদের নিজের সন্তানের মতো ভালোবাসেন। তাই করোনার কঠিন পরিস্থিতিতে সারমেয়দের কথা ভেবে তাদের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন মিমি।

বাংলার মানুষকে মারণ ভাইরাস কোভিড-১৯ সম্পর্কে সচেতন করতে ফের মিমির নতুন প্রয়াস। এবার একটু অন্যভাবে। এবার তিনি সামনে আসছেন করোনা যুদ্ধে জয়ী এক তরুণীকে সঙ্গে নিয়ে। ঠিক ধরেছেন, মোনামী বিশ্বাস। মোনামীর সাহসিকতায় তিনি উদ্বুদ্ধ। মনামীর অভিজ্ঞতা এবং টিপস বঙ্গবাসীকে এই মহামারি সম্পর্কে আরও সচেতন করবে বলেই বিশ্বাস করেন মিমি। সেই কারণেই এই উদ্যোগ নিয়েছেন সাংসদ-অভিনেত্রী।

তখন সবে সবে করোনা গ্রাস করতে শুরু করেছে দেশ তথা রাজ্যকে। সেই সময় এ রাজ্যের তৃতীয় করোনা আক্রান্ত হিসাবে উঠেছিল স্কটল্যান্ড ফেরত এক তরুণীর নাম। গত ১৮ মার্চ স্কটল্যান্ড থেকে কলকাতায় ফেরেন তিনি। চিকিৎসার জন্য পরের দিন নিজে থেকে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হতে চলে আসেন হাবরার ওই তরুণী। ২০ তারিখ তাঁর শরীরে করোনার উপস্থিতির কথা জানা যায়।

এরপর টানা যুদ্ধ চলেছে এই মারণ রোগের সঙ্গে। ৩১ মার্চ সম্পূর্ন সুস্থ হয়ে বাড়ি ফেরে মোনামী। এখানেই শেষ নয়, এরপরেও একটানা ১৪ দিন সেল্ফ আইসোলেশনে থাকতে হয়েছে তাঁকে। সেই মানামী বিশ্বাসই করোনা যুদ্ধ জয়ের কাহিনী শোনাতে আসছেন লাইভ চ্যাটে। তাঁর মৃত্যুঞ্জয়ী সেই লড়াইয়ের গল্প তিনি শোনাবেন অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তীকে।

আজ, ২৬ এপ্রিল, রবিবাসরীয় সন্ধ্যায় (৬টা) ইনস্টাগ্রাম লাইভে মোনামী বিশ্বাসের সঙ্গে আড্ডা দেবেন মিমি। এই প্রথম সরাসরি কোনও টলিউড তারকা কথা বলবেন করোনা যুদ্ধজয়ী মৃত্যুঞ্জয়ী মোনামীর সঙ্গে। সেই লড়াইয়ের গল্প শোনার অপেক্ষাতেই প্রহর গুনছে রাজ্যবাসী।

Previous articleলকডাউন যেখানে জুন পর্যন্ত বাড়তে পারে
Next articleলকডাউনে গৃহবন্দি বলিউড অভিনেতা ইরফান, ছেলেকে ছাড়াই শেষকৃত্য মায়ের