ত্রাণ বিলি কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষ সাঁইথিয়ায়

ত্রাণ বিলিকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। ঘটনা বীরভূমের সাঁইথিয়া থানার ছোটসাংড়া গ্রামে। এদিনের ঘটনায় উত্তাল হয় গোটা এলাকা। একে অন্যের দিকে অভিযোগ তুলেছে দু’পক্ষই। উভয়পক্ষের বেশ কয়েকটি বাড়ি ভাঙচুর হয় বলে অভিযোগ।

স্থানীয় সূত্রে খবর, ঘটনার সূত্রপাত রবিবার রাতে। ত্রাণ সামগ্রী দেওয়া নিয়ে বচসা বাধে দু’পক্ষের। সাংড়া গ্রাম পঞ্চায়েতের ছোটসাংড়া গ্রামের তৃণমূল কংগ্রেসের সভাপতি বাবলু মাল এবং বিজেপি কর্মী সুশীল দাস একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছে।
তৃণমূল কংগ্রেস কর্মীদের দাবি বিজেপির কর্মী-সমর্থকরা বাবলুু মালের বাড়িতে ঢুকে টিভি আসবাব পত্র ভাঙচুুর করেছে। মজুত করা খাদ্য সামগ্রী ফেলে দিয়ে নষ্ট করেছে। অন্যদিকে বিজেপি কর্মী বাবলু দাস সহ বেশ কয়েকজনের বাড়ি ভাঙচুর করা হয়েছে বলে বিজেপির পাল্টা অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।

ঘটনার খবর পেয়ে সাঁইথিয়া থানার পুলিশ গ্রামে যায় ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশি টহল দেয়। বিজেপি কর্মীর স্ত্রী মঞ্জু দাস বলেন, “বিজেপি কর্মীরা খাদ্যদ্রব্য গ্রামের মানুষদের বিলি করছিলেন রবিবার রাতে। তৃণমূল কর্মীরা বাধা দেয়। পাল্টা প্রতিরোধ করলে আমাদের বাড়ি ভাঙচুর করে ওঁরা”। তৃণমূলের বুথ সভাপতির স্ত্রী ঝুনু মাল বলেন, “বিজেপি কর্মীরা আমার বাড়িতে খাদ্য সামগ্রী দিতে এসেছিল। খাদ্যদ্রব্য নিতে অস্বীকার করায় বাড়িতে ঢুকে জিনিসপত্র ভাঙচুর করেছে বিজেপি কর্মীরা।” যদিও কোনও পক্ষই অভিযোগ দায়ের করেনি বলে পুলিশ সূত্রে খবর।