লকডাউন না ওঠা পর্যন্ত অনাথ শিশুদের দু’বেলা খাবারের দায়িত্ব নিলেন মানবিক রেশন ডিলার

করোনা মোকাবিলায় চলছে লকডাউন। এই পরিস্থিতিকে অনেকেই সমস্যায় পড়েছেন। এই সকল অসহায় মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে কেন্দ্র ও রাজ্য সরকার। এগিয়ে এসেছেন বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীরা। অনেক বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংস্থাও এই সময় মানুষের পাশে দাঁড়িয়েছে। প্রতিদিনই অসহায়-সম্বলহীন মানুষদের ত্রাণ দিয়ে সাহায্য করা হচ্ছে বিভিন্ন মহল থেকে। এই কঠিন সময়ে যাতে কেউ অভুক্ত না থাকে, সেদিকে সকলের নজর আছে।

তবে চারিদিকে চাল-ডাল বিলির মধ্যেও এই ৭টি অনাথ বাচ্চার মুখে খাবার জুটছিলো না। তারা সকলের নজর এড়িয়ে গেছে। বাইপাস সংলগ্ন মুকুন্দপুরের এক অনাথ আশ্রমে থাকে এরা। আশ্রমের সকলেই যে যার বাড়ি ফিরে গেছে। শুধু থেকে গিয়েছে যাদের ঘর নেই, কেউ নেই তারা। তাই এরা লকডাউনে আশ্রমের ঘরবন্দি।

যে দিদি বছরভর তাদের দেখেন, তাঁর মাথায় হাত। চলবে কী করে। বিষয়টি প্রথম এক সাংবাদিকের নজরে পড়ে। এরপর ওই সাংবাদিক রেশন ডিলারদের সংগঠনের সম্পাদককে বলতেই এগিয়ে আসেন তিনি। নিজের উদ্যোগে ওদের চাল, ডাল, আলু তেল পিয়াজ-সহ রেশনের সমস্ত ভার নিলেন বিশ্বম্ভর বসু নামেই ওই রেশন ডিলার। যতদিন না লকডাউন উঠবে ওদের রেশন জুগিয়ে যাবেন বলে আশ্বাস দিয়েছেন বিশ্বম্ভরবাবু।

Previous articleজুনে শুরু হবে উচ্চ মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন
Next article৪০০ পড়ুয়াকে রাজস্থানের কোটা থেকে অসমে ফেরাল সরকার