অভিনব উদ্যোগ! আজ করোনাযোদ্ধাদের ধন্যবাদ ভারতীয় বায়ুসেনার, সঙ্গে নৌসেনাও

করোনাভাইরাসের বিশ্ব মহামারির বিপর্যয়ে মানুষের প্রাণ বাঁচাতে কার্যত যোদ্ধার ভূমিকায় লড়াই চালাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। অথচ অজ্ঞতা ও সচেতনতার অভাবে সমাজের একাংশের বাধার মুখে পড়তে হচ্ছে তাঁদের। স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত এইসব ব্যক্তিদের কুর্ণিশ জানাতে রবিবার এক অভিনব উদ্যোগ নিতে চলেছে ভারতীয় বায়ুসেনা। সঙ্গে থাকছে ভারতীয় নৌসেনাও। শুক্রবারই একথা ঘোষণা করেছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। সেখানে তিন বাহিনীর প্রধানরাও উপস্থিত ছিলেন।

করোনা যোদ্ধাদের ধন্যবাদ জানাতে আজ ভারতের দৈর্ঘ্য ও প্রস্থ বরাবর ফ্লাই পাস্ট করবে বায়ুসেনার বিমানগুলি। দেশের বিভিন্ন জায়গায় হাসপাতালের উপর পুষ্পবৃষ্টি করবে ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার। প্রায় প্রতিটি হাসপাতালের বাইরে সেনাবাহিনীর ব্যান্ড বাজানো হবে। সেইসঙ্গে নৌবাহিনীর জাহাজগুলিতেও আজ আলো জ্বালিয়ে এই ধন্যবাদজ্ঞাপন করা হবে বলে জানিয়েছেন বিপিন রাওয়াত।স্থলবাহিনীও ব্যান্ড বাজাবে।

প্রথমবার যখন স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের ধন্যবাদ জানানো হয়েছিল, তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রত্যেককে হাততালি দিতে বলেছিলেন। দ্বিতীয়বার মোমবাতি, প্রদীপ জ্বালিয়ে এই ধন্যবাদ জানানো হয়েছিল। স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানানোর তৃতীয় নিদর্শন হতে চলেছে আজকের কর্মসূচি।

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleআর্থিক মন্দা: যাদবপুরের পরে একই হাল অন্যান্য বিশ্ববিদ্যালয়েরও