রেশন দুর্নীতির খবর পেয়েই দৌড়ে গেলেন রত্না! তারপর যা হল

কলকাতা পুরসভার অন্তর্গত বেহালার ১৩১ নম্বর ওয়ার্ডের  কাউন্সিলর তথা প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় দীর্ঘদিন ধরে “নিরুদ্দেশ”। ফলে এই ওয়ার্ড-এর সরকারি অভিভাবক নেই। কিন্তু সেই অভাব টের পেতে দেননি স্থানীয় তৃণমূল নেত্রী রত্না চট্টোপাধ্যায়। ফলে করোনা মহামারির পরিস্থিতিতেও ওয়ার্ডের সাধারণ দরিদ্র মানুষদের কাছে লকডাউনের শুরু থেকেই ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে সক্রিয় ভূমিকা নিয়েছেন রত্নাদেবী।

এদিকে সরকারি ঘোষণার পর থেকে তাঁর এলাকার রেশন দোকানগুলির মাধ্যমে বিনামূল্যে যে সমস্ত খাদ্য সামগ্রী দেওয়া হচ্ছে তার পরিমাপ ও মান নিয়ে অভিযোগ এসেছিল রত্না চট্টোপাধ্যায়ের কাছে। রেশন ডিলারদের বিরুদ্ধে অভিযোগ সরেজমিনে খতিয়ে দেখতেই এবার দোকানে দোকানে ঘুরলেন রত্না।

ওয়ার্ডের প্রায় বেশিরভাগ রেশন দোকানে গিয়ে তিনি রেশন দোকানের মালিক এবং গ্রাহকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, বেশিরভাগ রেশন দোকানে খাদ্য সামগ্রী সঠিকভাবে দেওয়া হলেও কয়েকটি দোকানে বেশ কিছু সমস্যা ছিল। রত্না চট্টোপাধ্যায় তৎক্ষণাৎ ওই দোকানগুলিতে দাঁড়িয়ে সমস্ত সমস্যার সমাধান করেন। তার এই তৎপরতায় সাধারণ মানুষ খুশি বলেই জানিয়েছেন।

এখানেই শেষ নয়, রেশনে দুর্নীতির খবর পেলে আগামী দিনেও তাঁর এই নজরদারি চলবে। ওয়ার্ডের সাধারণ মানুষ যাতে রাজ্যের দেওয়া ত্রাণসামগ্রী থেকে কোনওভাবেই বঞ্চিত না হন, সেদিকেও তিনি সতর্ক দৃষ্টি রাখবেন বলে জানিয়েছেন।

দেখুন ভিডিও…

Previous articleতাহলে মানুন খাদ্যসাথীর পিছনে কেন্দ্রই: লকেট
Next articleআবার অভিনব ই-অ্যালবাম প্রকাশিত, নজির গড়ছে ই-রিডার্স