প্রেস ক্লাব, কলকাতার উদ্যোগে সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের রক্তদান শিবির

প্রেস ক্লাব, কলকাতায় বৃহস্পতিবার  ৩০ জন সাংবাদিক ও চিত্র সাংবাদিক রক্তদান করেন । বর্তমান সংকটজনক পরিস্থিতিতে রক্তের চাহিদার কথা মাথায় রেখেই এবং সংবাদকর্মীদের সামাজিক দায়িত্বের কথা স্মরণ করে প্রেস ক্লাবে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

একইসঙ্গে রাজ্য সরকারের দ্বিতীয় ভ্রাম্যমান রক্ত সংগ্রহ- বাসের আনুষ্ঠানিক সূচনা করেন রাজ্যের স্বাস্থ্য দপ্তরের রাষ্টমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, রাজ্য সরকার এইরকম আধুনিক ব্যবস্থা সহ মোট ১০টি বাস পথে নামাবে এবং কয়েকটিকে জেলাতেও পাঠানো হবে। প্রতিটি বাসের জন্য ৫৫ লক্ষ টাকা খরচ হয়েছে। আজ মন্ত্রীর হাতে প্রেস ক্লাবের পক্ষ থেকে রাজ্য সরকারের তরফে করোনার জন্য গঠিত মুখ্যমন্ত্রীর বিশেষ ত্রাণ তহবিলে আপৎকালীন সাহায্য হিসেবে এক লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়। ক্লাবের সদস্যদের ব্যক্তিগত অনুদান ও ক্লাবের পক্ষ থেকে এই অর্থ জমা দেওয়া হয়।
এছাড়াও প্রেস ক্লাব কলকাতার উদোগে এবং রাজ্য সরকারের ব্যবস্থাপনায় কলকাতার স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে কর্মরত সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে প্রায় শতাধিক সাংবাদিক ও চিত্র সাংবাদিক এই জরুরি পরীক্ষা করিয়েছেন।
বিগত ১লা বৈশাখ থেকে সপ্তাহে দুই দিন করে প্রেস ক্লাবে ভারত সেবাশ্রম সঙ্ঘের সহায়তায় দুঃস্থ মানুষদের রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে।

এছাড়া প্রেস ক্লাব, কলকাতা’র তরফে ইতিমধ্যেই সাংবাদিকদের নিরাপত্তা সংক্রান্ত এবং অসত্য খবর এবং ছবি চিহ্নিত করার পদ্ধতি নিয়েও দুটি পুস্তিকা প্রকাশ করেছে।

Previous articleরহস্যজনক মৃত্যু পিটসবার্গের গবেষকের
Next articleআজকাল: কর্তৃপক্ষ বলছে বাধ্য হয়েই সিদ্ধান্ত, ইউনিয়ন অবুঝ