ভাইজাগে ছটফট করতে করতে মৃত্যুর কোলে ঢোলে পরা দেখে শিউরে উঠেছেন তারকা ক্রীড়াবিদরাও

সানিয়া মির্জা থেকে বিরাট কোহলি, শিখর ধাওয়ান, সাইনা নেহওয়াল থেকে সানিয়া মির্জা, মহম্মদ কাইফ, সুনীল ছেত্রী- প্রত্যেকেই শোকস্তব্ধ । টুইটারেই ভাইজাগে গ্যাস দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছেন তাঁরা। সেই সঙ্গে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন ।
ছটফট করতে করতে তরতাজা প্রাণগুলির মৃত্যুর কোলে ঢোলে পরা দেখে শিউরে উঠেছেন তাঁরা। মর্মাহত কন্ঠে জানিয়েছেন, ‘এ দৃশ্য দেখা যায় না ‘।
ভাইজাগে রাসায়নিক প্ল্যান্টে মৃতদের
কেউ মাঝরাস্তায় জ্ঞান হারিয়ে পড়ে গিয়েছেন , তো কেউ পড়ে রয়েছেন নর্দমায়। জ্ঞান হারিয়ে ফেলা মায়ের পাশে বসে আর্তনাদ করতে দেখা গিয়েছে দুধের শিশুকে। তারকারা জানিয়েছেন, এসব দৃশ্য সহ্য করা যাচ্ছে না। মর্মান্তিক, ভয়ংকর, অস্বস্তিকর বললেও সঠিক ব্যাখ্যা হয় না। আসলে এই দৃশ্য ভোপালের স্মৃতিকে উসকে দিয়েছে । যা দেখে মন খারাপ ক্রীড়া জগতের।
একে দেশ জুড়ে চলছে লকডাউন। করোনা মহামারির সঙ্গে লড়াই করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে গোটা দেশকে। তারই মধ্যে বেদনাদায়ক ভাইজাগের দুর্ঘটনা।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাসায়নিক প্লান্টে রাতভর গ্যাস লিক হওয়ার পরে তা পাশ্ববর্তী অঞ্চলে ছড়িয়ে পড়েছে৷ এক শিশু-সহ ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে৷ এক হাজারেরও বেশি অসুস্থ হয়ে পড়েছেন।লকডাউনের কারণে দীর্ঘদিন ধরে কারখানা বন্ধ ছিল। তাই রাসায়নিক বিক্রিয়ার জেরে তাপ উৎপাদন হয়েছে। আর এরপরেই তা লিক করে সর্বত্র ছড়িয়ে পড়ে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে৷

Previous articleরবীন্দ্রজয়ন্তী স্পেশাল, প্রতি ঘণ্টায় রঞ্জন, পর্ব-দশম
Next articleমাথাভাঙায় তৃণমূলের পক্ষ থেকে রবি-স্মরণ