কারোনা মোকাবিলায় হ্যাকাথনের আয়োজন টেকনো ইন্ডিয়া গ্রুপের

করোনার বিরুদ্ধে লড়াইয়ের একটি মেগা অনলাইন হ্যাকাথন DECOV 2020 চালু করল টেকনো ইন্ডিয়া গ্রুপ। রবিবার অধ্যাপক অনিল সহস্রবুদ্ধির তত্ত্বাবধানে এটি চালু হয়। করোনা পরিস্থিতি মোকাবিলায় বাস্তবসম্মত সমাধান খুঁজতে অনলাইন প্ল্যাটফর্মে টেকনো ইন্ডিয়া গ্রুপ কলেজ ও সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা একটি কোড টাইগার্স গ্রুপ গঠন করেছেন। করোনা মোকাবিলায় কারিগরি দক্ষদের জন্য এই গ্রুপ গঠন করা হয়েছে। এই হ্যাকাথনে যাঁরা জিতবেন তাঁদের বড় অঙ্কের পুরস্কার ও শংসাপত্র দেওয়া হবে টেকনো ইন্ডিয়া গ্রুপের তরফ থেকে; প্রথম পুরস্কার 10 লক্ষ, দ্বিতীয় পুরস্কার 7 লক্ষ এবং তৃতীয় পুরস্কার 5 লক্ষ টাকা। http://codetigers.org রেজিস্ট্রেশনের জন্য এই ওয়েবসাইটে লগ ইন করতে হবে।

আচার্য সত্যম রায়চৌধুরী, উপাচার্য ধ্রুবজ্যোতি চট্টোপাধ্যায়ের পাশাপাশি এই গ্রুপে রয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস, মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালের উপাচার্য সৈকত মৈত্র, জাতীয় প্রযুক্তি ইনস্টিটিউটের চেয়ারম্যান ও পরিচালক অনুপম বসু, বিআইটিএস, পৈলানের উপাচার্য সৌভিক ভট্টাচার্য। টিসিএসের অশোক দাশশর্মা, ডব্লিউআইপিআরওর রূপ মণ্ডল, পিডব্লিউসি-র দীপঙ্কর চক্রবর্তী এবং নাসকমের নিরূপম চৌধুরীর মতো শিল্পমহলে প্রতিনিধিরাও থাকবেন হ্যাকাথনে। থাকছে টেকনো ইন্ডিয়া গ্রুপের অধীনে থাকা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীও।

সাধারণ মানুষ করোনা সংক্রান্ত যেসব সমস্যায় ভুগছেন তার সমাধানে হাইস্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলির শিক্ষার্থী এগিয়ে আসতে পারেন। বাস্তব জীবনের সমস্যাগুলি সমাধান করতে পারেন।

Previous articleউদ্বেগজনক! ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে সংক্রমিত ১৫৩ ও মৃত ১৪, ফলে রাজ্যে এখন করোনাযুক্ত মৃত্যুর সংখ্যা হল ১৮৫, সরাসরি করোনা সংক্রমণের কারণেই মারা গিয়েছেন ১১৩ জন, বাকি ৭২ জনের করোনা সংক্রমণ ছাড়াও ছিল কো-মরবিডিটি
Next articleএইমসে ভর্তি মনমোহন সিং