কেন্দ্র-রাজ্যকে একহাত নিয়ে যা বললেন সেলিম

(১) দ্বিতীয় দফায় কেন্দ্রের আর্থিক প্যাকেজ ঘোষণা আসলে নরেন্দ্র মোদি সরকারের পুরোটাই একটা পরিকল্পিত এপিসোড। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন যে আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন, সেটা মোদি সরকারের ইতিহাসে সাত বছর এপিসোডের একটা অঙ্গ। এখানে পুরোটা গুলিয়ে দিয়ে আবার নতুন একটা এপিসোড শুরু হলো। একটা আর্থিক প্যাকেজ ঘোষণা করা হচ্ছে, সেটা মানুষের মনে গেঁথে দেওয়ার চেষ্টা।

(২) মোদি সরকারের নোট বন্দি থেকে শুরু করে ২ কাটি বেকারের চাকরি, সবটাই ফেক।

(৩) কেন্দ্র প্রথমে বলেছিল রেশনে ডাল দেওয়া হবে, কিন্তু এখানে ডাল এসে পৌঁছয়নি। পরে সেটা বলল ছোলার ডাল দেওয়া হবে, কিন্তু এতদিন অতিক্রান্ত হওয়ার পর দেখা গেল যে কেন্দ্রীয় সরকার যে চাল-গম আমাদের রাজ্যে দিয়েছে, সেগুলো পশুর খাদ্য। মানুষ এগুলো খাবে কী করে?

(৪) কেন্দ্র বা রাজ্য সরকার বারবার বলছে খাদ্য মজুদ আছে, কিন্তু সেটা দেওয়ার ব্যাপারে বড় হৃদয় দরকার।

(৫) ভোটের আগে প্রধানমন্ত্রী বলেছিলেন, ১৫ লাখ টাকা করে সকলের ব্যাঙ্কের খাতায় চলে যাবে, কিন্তু কোথায় সেই টাকা?

(৬) পরিযায়ী শ্রমিকদের নিয়ে সরকার মানবিক মুখটা দেখায়নি। শ্রমিকরা চেয়েছিল, তাদের রাজ্যে ফিরে যেতে, পরিজনের কাছে আসতে, তাদের সঙ্গে এই দুঃসময়ে একাত্ম হয়ে থাকতে ! কিন্তু রাজ্য সরকার সেটা চায়নি।

(৭) মুখ্যমন্ত্রী বললেন ১০৫টি ট্রেন চলবে। কিন্তু এতদিন হয়ে গেল, তিনি কেন আগে চাইলেন না। তখন তো এত সংক্রামক ছড়ায়নি। তাহলে এত মানুষের ভোগান্তি হতো না।

Previous article২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে সংক্রমিত ৮৭ ও মৃত ৮, ফলে রাজ্যে এখন করোনাযুক্ত মৃত্যুর সংখ্যা ২১৫, সরাসরি করোনা সংক্রমণের কারণেই মারা গিয়েছেন ১৪৩ জন, বাকি ৭২ জনের করোনা সংক্রমণের সঙ্গে ছিল কো-মরবিডিটি, মোট আক্রান্ত ২৩৭৭
Next articleকেন্দ্রের আর্থিক প্যাকেজ ঘোষণার সঙ্গে বাস্তবের কোনও সম্পর্ক নেই, দাবি সোমেন মিত্রের