নিজামুদ্দিনে বিদেশাগত ৯৬০ জনের হতে পারে ৫ বছরের জেল, হাইকোর্টকে দিল্লি পুলিশ

নিজামুদ্দিনে আসা ৯৬০ জন বিদেশির এবার হতে পারে ৫ বছরের জন্য জেল। এমনটাই দিল্লি হাইকোর্টকে শুক্রবার রিপোর্ট দিল দিল্লি পুলিশ।

এদিন বিদেশ থেকে আগত তবলিগিদের মুক্তি দেওয়া সংক্রান্ত একটি আবেদনের উত্তরে দিল্লি পুলিশ এদিন দিল্লি হাইকোর্টে নিজেদের যুক্তি পেশ করে। তাঁরা বলেন, ৯৬০ জন বিদেশি ভিসার শর্ত ভেঙ্গে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। তাঁরা ২০১৯ সালের ভিসা ম্যানুয়ালের শর্ত লঙ্ঘন করেছেন। আর তাতেই ফরেনার অ্যাক্ট, ১৯৪৬-এর ১৪ নং ধারায় তাঁদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া উচিত।

এই ধারা অনুযায়ী একজন টুরিস্ট ভারতে এসে ঘুরতে, আত্মীয় বন্ধুদের সঙ্গে যোগাযোগ করতে, কোনও ছোটখাটো যোগাসনের ওয়ার্কশপে যোগ দিতে এবং চিকিৎসা পরিষেবা নিতে পারেন। এগুলি ছাড়া অন্য কোন পরিষেবা গ্রহণের তাঁদের কোনো এক্তিয়ার নেই। তেমনই, কোনরকম জমায়াতের জন্য নিজে থেকে আসা বা আমন্ত্রিত হয়ে আসার কোনও এক্তিয়ার নেই এই ভিসায়।

দিল্লি পুলিশ আরো জানান, ইতিমধ্যে এই ৯৬০ জনকে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে কালো তালিকাভুক্ত করা হয়েছে। এবং পুলিশকে দুর্যোগ মোকাবিলা আইন, ২০০৫ এবং ফরেনার্স অ্যাক্ট, ১৯৪৬ অনুযায়ী ব্যবস্থা নিতে বলা হয়েছে। তাঁরা জানান, বিদেশাগত এই ৯৬০ জনের কাউকেই আটক করে রাখেনি দিল্লি পুলিশ।

Previous articleবিশ্বকাপ পিছিয়ে ২০২২, আর আইপিএল অক্টোবরে!
Next articleসেন্ট্রাল হলে সংসদের অধিবেশন!