করোনা আতঙ্কে এবার সল্টলেকে কলকাতা সশস্ত্র পুলিশ ব্যারাকে বিক্ষোভ, ভাঙচুর

করোনা নিয়ে ফের বিক্ষোভ পুলিশ ব্যারাকে। এবার ঘটনাস্থল সল্টলেকে কলকাতা সশস্ত্র পুলিশ ব্যারাক। গতলাল, শুক্রবার রাত থেকে ব্যাপক উত্তেজনা ছড়ায়
৪ নম্বর ব্যাটেলিয়ানে (আর্মড ফোর্স)। ব্যারাকে চলে ভাঙচুর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান উচ্চপদস্থ আধিকারিকরা। তাঁরা সকলকে শান্ত হওয়ার অনুরোধ করেন। কিন্তু লাভ হয়নি। আতঙ্কিত পুলিশ কর্মীরা ব্যারাকের গেটের ভিতর থেকেই বিক্ষোভ দেখায়। আধিকারিকদের উদ্দেশে বলতে থাকেন, “আমরা কি করোনায় মরবো?”। অভিযোগ, আধিকারিকদের লক্ষ্য করে ইটবৃষ্টি করা হয়। যা চরম অস্বস্তিতে পুলিশ মহল।

জানা যাচ্ছে, কলকাতা পুলিশের বেশ কয়েকজন জওয়ান কোভিড-১৯ আক্রান্ত। তাঁদের মধ্যে ৪ নম্বর ব্যাটেলিয়ানের (আর্মড ফোর্স) কয়েকজনও আছেন। পুলিশ কর্মীদের অভিযোগ, আক্রান্তদের আত্মীয়দের পাঠানো হচ্ছে না কোয়ারেন্টাইনে। শুধু তাই নয়, ৪ নম্বর পুলিশ ব্যাটেলিয়ানে কোয়ারেন্টাইন সেন্টার করে সেখানে করোনায় আক্রান্ত পুলিশ কর্মীদের রাখা হয়েছি। যা থেকে অন্যদের সংক্রমণের আশঙ্কা ছড়িয়েছে।

এমনকি তাঁদের ঠিক মতো চিকিৎসা করা হচ্ছে না বলেও অভিযোগ। আর এরই প্রতিবাদে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে যান বাকি জওয়ানরা। কিন্তু এই বিষয়ে জানিয়ে কোনও লাভ হয়নি বলে অভিযোগ। আর তারপরই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। উত্তপ্ত হয়ে ওঠে সল্টলেকে কলকাতা পুলিশের ব্যারাক। এই ব্যাটেলিয়ানের বাকি পুলিশ ফোর্স তারা বিল্ডিংয়ের ভিতরে ব্যাপক ভাঙচুর চালায় বলে অভিযোগ।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। যান বিধাননগর কমিশনারেটের আধিকারিকরাও। অভিযোগ, তাঁদেরকে লক্ষ্য করেও ইট ছোঁড়া হয়। ইটের আঘাতে বেশ কয়েকজন পুলিশকর্মী আহত বলে খবর।

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleআমফান বিপর্যস্ত এলাকায় নৌকা করে ত্রাণ বিলি করলো SFI