কেন্দ্রের নির্দেশে বন্ধ হয়ে গেল উইট্রান্সফার

ফাইল ট্রান্সফারের জন্য আর ব্যবহার করা যাবে না উইট্রান্সফার। কেন্দ্রীয় টেলিকমিউনিকেশন মন্ত্রক এমনটাই সিদ্ধান্ত নিয়েছে। জাতীয় স্বার্থে ও সাধারণের নিরাপত্তার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে মন্ত্রক।

বড় মাপের ভিডিও, ছবি এই সাইটের মাধ্যমে ইমেইল করে পাঠানো যেত এতদিন। নেটিজেনদের কাছে উইট্রান্সফার অত্যন্ত পরিচিত একটি নাম। সর্বভারতীয় সংবাদমাধ্যম ‘মুম্বই মিরর’ সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই দেশের ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সব সংস্থাকে সংশ্লিষ্ট ওয়েবসাইট বন্ধ করার নোটিশ দিয়েছে টেলিকমিউনিকেশন মন্ত্রক। পাশাপাশি আরও দুটি ইউআরএল বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

কেন কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত অবশ্য জানা যায়নি। কিন্তু বাড়িতে বসে যারা কাজ করছে তাঁদের সমস্যার মুখে পড়তে হবে। বিনামূল্যেও ব্যবহার করা যেত এই ওয়েবসাইট।
২ জিবি পর্যন্ত ফাইল এর মাধ্যমে অনায়াসেই পাঠিয়ে দেওয়া যেত মেল করে। পদ্ধতি অত্যন্ত সহজ। বিনামূল্যে ব্যবহারের পাশাপাশি এর একটি পেইড ভার্সান রয়েছে। সেটির মাধ্যমে ২০ জিবি পর্যন্ত ফাইল ট্রান্সফার করার সুবিধা থাকত। তবে ওয়েবসাইট নিষিদ্ধ করার ঘটনা ভারতে এই প্রথম নয়। ২০১৯ সালে একসঙ্গে ৪২২টি ওয়েবসাইট নিষিদ্ধ করেছিল কেন্দ্র।

Previous articleঅনেক সময় পেয়েছেন পরীক্ষকরা, ৪৮ ঘণ্টার মধ্যে মাধ্যমিকের খাতা জমা দেওয়ার নির্দেশ
Next articleরাত পোহালেই দেশজুড়ে দৌড় শুরু ২০০ স্পেশাল ট্রেনের, দেখুন বাংলায় যা বরাদ্দ