Big Breaking: ফের বদল উচ্চমাধ্যমিক পরীক্ষার নির্ঘণ্ট

ফের উচ্চমাধ্যমিক পরীক্ষার নির্ঘণ্ট বদলের সিদ্ধান্ত রাজ্য সরকারের। মঙ্গলবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, ২৯ জুনের বদলে পরীক্ষা হবে ২ জুলাই, ৬ জুলাই এবং ৮ জুলাই। কোন দিন কোন পরীক্ষা তা জানাবে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

করোনা আবহে স্থগিত হয়ে যায় উচ্চমাধ্যমিকের ৩ দিনের পরীক্ষা। এর আগে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ২৯ জুন, ২ জুলাই এবং ৬ জুলাই হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা। মঙ্গলবার পার্থ চট্টোপাধ্যায় জানান, ” ২৯ জুন পরীক্ষা হচ্ছে না। ওই তারিখ বাদ দিয়ে ২ জুলাই, ৬ জুলাই এবং ৮ জুলাই পরীক্ষা নেওয়া হবে। ”

কেন সিদ্ধান্ত বদল?

কন্টেইনমেন্ট জোনে ৩০ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি ৩০ জুন পর্যন্ত রাজ্য সরকার স্কুল, কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এই অবস্থায় ২৯ জুন উচ্চমাধ্যমিক পরীক্ষা থাকলে সমস্যার মুখে পড়তে পারেন পরীক্ষার্থীরা। অন্যদিকে আমফানের জেরে ১১৬টি পরীক্ষা কেন্দ্র বদল করতে হবে। সবদিক বিবেচনা করেই পরীক্ষাসূচি বদলের সিদ্ধান্ত নেয় সরকার। এদিন সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী স্পষ্ট করে বলেন, “নিয়মবিধি, সামাজিক দূরত্ব, স্যানিটাইজেশন এবং মাস্ক এই চারটি বিষয়কে প্রাধান্য দিতে হবে। কোনও রকম শিথিলতা দেখানো যাবে না। “

Previous articleবিধ্বস্ত বইপাড়ার পাশে দাঁড়াই, নতুন করে জাগুক বই
Next articleস্মার্টফোন নেই, অনলাইন ক্লাস করতে না পেরে আত্মহত্যা ছাত্রীর