লকডাউনে অতিষ্ঠ দম্পতিকে কী প্রস্তাব দিলেন সোনু সুদ?  

একের  পর এক পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার ব্যবস্থা করেছেন অভিনেতা সোনু সুদ।ওই শ্রমিকদের তো বটেই, সারা দেশের নানা প্রান্তে লকডাউনে আটকে পড়া একের পর এক শ্রমিককে কোনও না কোনও ভাবে বাড়ি পৌঁছে দিয়েছেন তিনি। কখনও বাস বুক করে, কখনও বা ফ্লাইটের টিকিট কেটে দিয়ে, সক্কলকে ফিরিয়ে দিয়েছেন গন্তব্যে।

সম্প্রতি সোনু সুদ নিজের টুইটারে একটি ফোন নম্বর দিয়ে লেখেন, যে সমস্ত শ্রমিকরা বাড়ি ফিরতে চান, তাঁরা চাইলে নির্দিষ্ট ওই নম্বরে ফোন করতে পারেন। অভিনেত আরও লেখেন, কতজন শ্রমিক রয়েছেন, কোথায় যেতে চান জানালে তাঁর টিমের সদস্যরা বাড়ি পৌঁছে দেবেন।

পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিয়েই ক্ষান্ত থাকছেন না, সকলের টুইটের জবাবও দিচ্ছেন সোনু সুদ। সমস্ত টুইটেই যে সাহায্যের আবেদন আসছে, তেমনটা তো নয়! আসছে প্রশংসা। তার পাশাপাশি কিছু টুইট মজা করেও করছেন অনেকে। আর সে সবের বুদ্ধিদীপ্ত উত্তরেও সুন্দর মনের পরিচয় দিচ্ছেন সোনু। এক মহিলা আবার সোনুকে টুইট করেছেন, ”লকডাউনে আর বন্দি থাকতে পারছি না স্বামীর সঙ্গে। বাপের বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করুন আমায়, নয় স্বামীকে তার বাড়ি পৌঁছে দিন।” উত্তরে সোনু লিখেছেন, ”আমার কাছে এর থেকেও ভাল একটা সমাধান আছে। আমি দু’জনকে একসঙ্গে গোয়া পাঠিয়ে দিচ্ছি।

 

আবার দিন কয়েক আগেই ছোট্ট একটি শিশু তাঁর বাবার হয়ে সোনুকে প্রশ্ন করেছেন, ”সোনু আঙ্কেল, শুনেছি আপনি সকলকে বাড়ি পৌঁছে দিচ্ছেন। তাই পাপা জিজ্ঞেস করছেন, মা কে দিদার বাড়ি পাঠাতে পারবেন কি?” মজা করে বানানো এই ভিডিও দেখে সোনুও মজা করেই লিখেছেন, ”খুব কঠিন কাজ। তবু চেষ্টা করব।”

তবে সবচেয়ে চমকপ্রদ আর্জিটি করেন আর এক ব্যক্তি। তিনি লেখেন, ”আমি বাড়িতে আটকে আছি, আমাকে মদের ঠেকে পৌঁছে দিন।” জবাবে সোনু লেখেন, ”ঠেক থেকে বাড়িতে পৌঁছে দিতে পারি।”

Previous articleঅকল্পনীয় দৃশ্য, হাঁটু মুড়ে মায়ামি পুলিশ, বিক্ষোভকারীদের চোখে জলের ধারা
Next articleবিজেপির’র নয়া কমিটিতে ব্রাত্য কেন শমীক-দেবজিৎ? বাড়ছে ক্ষোভ, উঠছে প্রশ্ন