ফের কাশ্মীরের পুলওয়ামায় গুলির লড়াই, মৃত তিন জইশ জঙ্গি

ফের কাশ্মীরের পুলওয়ামায় গুলির লড়াই। ঘটনায় মৃত্যু হয়েছে তিন জঙ্গির। প্রত্যেকেই জইশ-ই- মহম্মদ গোষ্ঠীর সদস্য বলে জানা যাচ্ছে। পুলওয়ামার কঙ্গন মুরান গ্রামে জঙ্গি ঘাঁটি হয়েছে বলে খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান চালায়। বুধবার সকালে সেখানে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলে দুই বাহিনী। কিন্তু তা না করে গুলি চালায় জঙ্গিরা। এরপর ওই দু পক্ষের সঙ্গে গুলির লড়াই হয় জঙ্গিদের।

জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানান, গুলির লড়াইয়ে তিন জইশ জঙ্গি নিহত হয়েছে। তাদের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ। নিহতদের মধ্যে একজন পাকিস্তানের মুলতানের বাসিন্দা। আবদুল রেহমান ওরফে ফৌজি খান ২০১৭ থেকেই দক্ষিণ কাশ্মীরে বেশ তৎপরতার সঙ্গে কাজ শুরু করে। আইইডি বোমা বানানোতে সে দক্ষ ছিল বলে জানিয়েছে কাশ্মীরের পুলিশ।

করোনা আবহের মধ্যেও লাগাতার হামলা চালাচ্ছে জঙ্গিরা। মঙ্গলবার ত্রালে অপারেশনে ২ জঙ্গি নিহত হয়েছে। সব মিলিয়ে গত দু মাসে প্রায় ৪৪ জন জঙ্গির মৃত্যু হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। তবে জঙ্গিদের পরিচয় আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করছে না পুলিশ। স্থানীয় জঙ্গি হলে বাড়ি থেকে অনেক দূরে কবর দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

Previous articleস্থলভাগে আছড়ে পড়ার প্রক্রিয়া শুরু নিসর্গের
Next articleফের সেভিংস অ্যাকাউন্টে সুদের হার কমাল এসবিআই