আমফানের ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ দেগঙ্গায়

আমফানের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে ঘরবাড়ি। সেই ক্ষতিপূরণের দাবি এবং পরিযায়ী শ্রমিকদের ১০০ দিনের কাজের দাবি নিয়ে দেগঙ্গা বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান স্থানীয়রা। সোমবার এই দাবি নিয়ে টাকি রোড অবরোধ করেন বিক্ষোভকারীরা। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় দেগঙ্গা থানার পুলিশ।

এদিন দেগঙ্গা ব্লকের ১৩টি গ্রাম পঞ্চায়েতের হাজার তিনেক সাধারণ মানুষ দেগঙ্গার চিত্ত বসু মার্কেট থেকে টাকি রোড ধরে দেগঙ্গা বিডিও অফিস ঘেরাও করেন। টাকি রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। সাধারণ মানুষের অভিযোগ পঞ্চায়েত প্রধান, উপ প্রধান সহ সদস্যরা তাঁদের পরিবারের সদস্যদের নামে আমফান ঘূর্ণিঝড়ের ক্ষতিপূরণ পেয়েছেন। অন্যদিকে যাদের ক্ষতি হয়েছে তাঁরা এখনও ক্ষতিপূরণ পাননি বলে অভিযোগ সাধারণ মানুষের।

স্থানীয়দের অভিযোগ, এই বিষয়ে একাধিকবার পঞ্চায়েত ও বিডিও অফিসে জানানো হয়েছে। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। এদিন ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মহিলারা বিডিও অফিস ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিক্ষোভ দেখাতে গিয়ে গেট ভেঙে বিডিও অফিসের ভিতরে ঢোকেন তাঁরা। শেষ পর্যন্ত বিডিওর সঙ্গে কথা বলেন বিক্ষোভকারীরা। বিডিও আশ্বাস দিলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেন।

Previous articleনজির তৈরি করে দিলীপকে ফোন মুখ্যমন্ত্রীর, অনুষ্ঠান বাতিল করে সর্বদলে আসুন
Next articleগালওয়ান সংঘর্ষে মৃত চিনা সেনা অফিসার, স্বীকার বেজিংয়ের