আরও সাত পাক ক্রিকেটারের করোনা পজিটিভ, ইংল্যান্ড সফর ঘিরে অনিশ্চয়তা

করোনাভাইরাসের সংক্রমণের জেরে এবার পাকিস্তান ক্রিকেট দলের আসন্ন ইংল্যান্ড সফর বাতিল হওয়ায় মুখে। পাক ক্রিকেট বোর্ড জানিয়েছে, তাদের আরও সাত ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।
এর আগে পাক বোর্ড জানিয়েছিল তিন ক্রিকেটার হায়দর আলি, শাদাব খান ও হ্যারিস রউফের করোনা টেস্টার রিপোর্ট পজিটিভ এসেছে । এরপরই আরও খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের লালারস পরীক্ষা করা হয়। পিসিবি-র মেডিক্যাল টিম ওই আক্রান্ত ক্রিকেটারদের হোম কঠোর কোয়ারেইন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে।
করোনাভাইরাস সংক্রান্ত পরিস্থিতির পর ইংল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ আগামী ৮ জুলাই শুরু হচ্ছে। এরপর পাকিস্তানের ইংল্যান্ডে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা।
যে পাক ক্রিকেটারের সংক্রমণ ধরা পড়েছে তাঁরা হলেন, ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মহম্মদ হাফিজ, মহম্মদ হাফিজ, মহম্মদ হাসনাইন, মহম্মদ রিজওয়ান, ওয়াহাব রিয়াজ। যে সাপোর্ট স্টাফের টেস্ট পজিটিভ হয়েছে তিনি হলেন মালাঙ্গ আলি (ম্যাসিওর)।
এখনও যাঁদের টেস্ট হয়নি- শোয়েব মালিক, ক্লিফ ডিকোন, ওয়াকার ইউনিস।
পিসিবি-র চিফ এক্সিকিউটিভ ওয়াসিম খান জানিয়েছেন, যে ক্রিকেটারদের টেস্ট পজিটিভ এসেছে তাঁদের পাশে রয়েছে বোর্ড। তাঁদের শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। ওই ক্রিকেটারদের অ্যান্টিবডি টেস্ট করা হবে। টেস্ট নেগেটিভ হলে তাঁরা ইংল্যান্ডে স্কোয়াডে যোগ দিতে যাবেন। এই মুহূর্তে যত দ্রুত সম্ভব তাঁরা সেরে ওঠেন ও পরিবারের কোনও সদস্য যাতে আক্রান্ত না হন, সেজন্য তাঁদের সেল্ফ আইসোলেশনে থাকতে বলা হয়েছে।
যদিও পাক বোর্ড জানিয়েছে, উদ্বেগের কোনও কারণ নেই, ইংল্যান্ড সফর নির্দিষ্ট সূচি মেনেই হবে। নির্ধারিত সূচি অনুযায়ীই ২৮ জুন দল ইংল্যান্ড রওনা হবে।
যদিও এখনও পর্যন্ত সিনিয়ার ক্রিকেটার শোয়েব মালিক, দলের বোলিং কোচ ওয়াকার ইউনিস এবং ক্লিফে ডেকন-সহ আরও কিছু জনের টেস্ট করা বাকি আছে।

Previous articleরেড লেটার ডে : তিন রাজনৈতিক বৈঠক-সভা ঘিরে কাল প্রবল আগ্রহ
Next articleব্রেকফাস্ট নিউজ