দক্ষিণ আফ্রিকার সাত ক্রিকেটারের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি

করোনা ভাইরাসের থাবায় যখন জেরবার খেলার জগত। তখন চলতি মাসে ক্রিকেটে নতুন ফরম্যাটের সঙ্গে পরিচয় করিয়ে দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট ফেরানোর কথা চলছিলো। জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে আয়োজিত তিন দলের সেই টুর্নামেন্টের দিনক্ষণও ঠিক করা হয়েছিল। তবে সরকারের সবুজ সংকেত না পাওয়ায় সে সিদ্ধান্ত থেকে সরে আসতে হয় প্রোটিয়া ক্রিকেট বোর্ডকে।
আর এই সিদ্ধান্ত এখন শাপেবর হিসেবে দেখা যাচ্ছে ক্রিকেট সাউথ আফ্রিকায়। কারণ, দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে সাত জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে।
দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট সংশ্লিষ্ট সবার গণহারে করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছিল সিএসএ। সে হিসেবেই সিএসএ’র বোর্ড কর্মকর্তা-কর্মচারী, টিম ম্যানেজমেন্টের সদস্য, ফ্র্যাঞ্চাইজি ট্রেনিং অ্যাসিস্ট্যান্ট এবং চুক্তিভূক্ত ক্রিকেটারসহ ১০০ জনের বেশি সদস্যের করোনা টেস্ট করে সিএসএ।
প্রোটিয়া বোর্ডের অ্যাক্টিং চিফ এক্সিকিউটিভ অফিসার জ্যাকস ফউল যদিও মন্তব্য করেছেন, ১০০-র বেশি মানুষের মধ্য থেকে ৭ জনের করোনা আক্রান্ত হওয়াকে সংখ্যার নিরিখে নিতান্ত কম। তিনি আরও জানান যে, বোর্ডের মেডিক্যাল প্রোটোকলের জন্য আক্রান্ত ব্যক্তিদের সম্পর্কে বিস্তারিত বিবরণ দেওয়া সম্ভব নয়।

Previous articleভক্ত ছাড়াই পথে পুরীর জগন্নাথদেবের রথ
Next articleভারতে করোনা: মৃত্যুসংখ্যা ১৪ হাজার পেরোল