বিধ্বস্ত বাংলার পাশে দাঁড়াতে প্রবাসীদের উদ্যোগে শুরু ‘HOPE 2020’

কোভিড-আমফানের ধাক্কায় জর্জরিত দক্ষিণবঙ্গ। বাংলা তথা ভারতের এই বিপর্যয় পাশে দাঁড়িয়েছেন সুদূর উত্তর আমেরিকায় থাকা প্রবাসী বাঙালিরা। বরাবরই বিভিন্ন অনুষ্ঠান করার ক্ষেত্রে অত্যন্ত পরিচিত নাম ‘এনএবিসি’। করোনা আবহে এবার শিল্পীদের এখান থেকে নিয়ে গিয়ে অনুষ্ঠান করানো সম্ভব হয়নি। এবং তার সঙ্গে রয়েছে এখানকার মানুষদের সাহায্য করার ইচ্ছেও। তাই একই সঙ্গে দুটি কাজ করেছে তারা। ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজন করেছে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ‘HOPE 2020’- র। সেই অনুষ্ঠান থেকে সংগৃহীত টাকা দেওয়া হবে বাংলার ত্রাণে।

আমেরিকার সময় অনুযায়ী ৩, ৪, ৫ জুলাই এই অনুষ্ঠান চলছে। ভারতের সময় ৪, ৫ ও ৬ তারিখ সকাল ছ’টায় এই অনুষ্ঠান দেখা যাচ্ছে। এনএবিসি-র ফেসবুক পেজ অথবা ইউটিউবে গিয়ে অনুষ্ঠান দেখা যাবে।
https://www.facebook.com/NorthAmericanBengaliConference/

কে নেই এই অনুষ্ঠানে? চমক দিতে হাজির ছিলেন লিটল মাস্টার সুনীল গাভাস্কর। বাংলায় বলা শুরু করেন তিনি। আবেদন করেন ত্রাণের। প্রথিতযশা সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় থেকে শুরু করে বলিউডের বিখ্যাত শিল্পী, সংগীত পরিচালকরা রয়েছেন। আছেন বাংলাদেশের শিল্পীরাও। হরিহরণ, শঙ্কর মহাদেবনের সঙ্গেই আছেন শ্রাবণী সেন, জোজো, অনুপ জালোটা, পিনাজ মাসানি, উষা উত্থুপ, অন্তরা চৌধুরী। শিল্পী তালিকা কিন্তু এখানেই শেষ নয়। প্রবীণদের পাশে জায়গা করে নিয়েছেন শোভনের মতো নবীন শিল্পীরা।


তবে এত গেল শুধু প্রথম দিন। আরও দুদিনের অনুষ্ঠানে থাকছেন আরও অনেক শিল্পী। অনুষ্ঠানের সঞ্চালনা করছেন অভিনেত্রী পায়েল সরকার। টলিউডের অভিনেতা-অভিনেত্রীরাও অংশ নিয়েছেন এই অনুষ্ঠানে। দর্শকদের কাছে সাধ্যমত সহযোগিতার আবেদন জানিয়েছেন তাঁরা। এনএবিসির এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সবাই।

Previous articleপৌষমেলা করতে অপারগ, বসন্ত উৎসবও না করার সিদ্ধান্ত বিশ্বভারতীর
Next articleরোমহর্ষক লড়াইয়ের পর সুন্দরবনের জঙ্গলে মৎস্যজীবীকে তুলে নিয়ে গেলো বাঘ