HOPE 2020: প্রবাসীদের ত্রাণ সংগ্রহের কনসার্টে নবীনদের মেলা

আশাই মানুষকে বাঁচিয়ে রাখতে পারে। অন্ধকার থেকে আলোয় ফেরার গান গাই আশার হাত ধরে। সেই আলোয় ফেরানোর গান গাইছে এনএবিসি। উত্তর আমেরিকায় থাকা প্রবাসী বাঙালিদের উদ্যোগে শুরু হয়েছে অনুষ্ঠান ‘HOPE 2020’। কোভিড-আমফান বিধ্বস্ত বাংলার পাশে দাঁড়াতে এই উদ্যোগ এনএবিসি- র। এই অনুষ্ঠান থেকে সংগৃহীত টাকা দেওয়া হবে বাংলার ত্রাণে।

আমেরিকার সময় অনুযায়ী ৩, ৪, ৫ জুলাই এই অনুষ্ঠান চলছে। ভারতের সময় ৪, ৫, ৬ তারিখ সকাল সাড়ে ছ’টায় এই অনুষ্ঠান দেখা যাচ্ছে। রবিবার ছিল এই অনুষ্ঠানের দ্বিতীয় দিন। এক ঝাঁক নতুন শিল্পীদের নিয়ে এদিন অনুষ্ঠান হয়। করোনা আবহে অনলাইন মাধ্যমেই গান শোনান শিল্পীরা। একইসঙ্গে দর্শকদের কাছে সাধ্যমত সহযোগিতার আবেদন জানিয়েছেন তাঁরা।

এদিনের এই অনুষ্ঠান শুরু হয় যন্ত্র সঙ্গীতের একটি কোলাজের মাধ্যমে। গান শুনিয়ে দর্শকদের মুগ্ধ করেছেন শোভন গাঙ্গুলি, তীর্থ ভট্টাচার্য, চন্দ্রিকা ভট্টাচার্য, গুরজিত সিং, দুর্নিবার সাহা, অরিত্র দাশগুপ্ত, শুভশ্রী দেবনাথ, সৌমেন নন্দী, সাবেরি ভট্টাচার্য, অঙ্কিতা ভট্টাচার্য। অনুষ্ঠান সঞ্চালন করেছেন রুকমা রায়। তবে এখানেই শেষ নয়। আরও একদিনের অনুষ্ঠান এখনও বাকি আছে। এনএবিসি-র ফেসবুক পেজ অথবা ইউটিউব চ্যানেলে গিয়ে অনুষ্ঠান দেখা যাবে।

https://www.facebook.com/NorthAmericanBengaliConference/

Previous articleবাড়িতে করোনার চিকিত্‍সার নয়া গাইডলাইন প্রকাশ কেন্দ্রের
Next articleআরামবাগে ধৃতরা কেউ সাংবাদিকই নন: হুগলির গ্রামীণ পুলিশ সুপার