কাটমানির নেতাদের কেটে এবার সাইজ করে দিতে হবে : নাড্ডা

পাকিস্তান যদি ভারত ভাগ করে থাকে, তাহলে আমি পাকিস্তানকে ভাগ করেছি। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে দলের ভার্চুয়াল সভা থেকে একথা বলে বললেন, দেশে শ্যামাপ্রসাদের স্বপ্ন সফল হয়েছে। বিজেপি ক্ষমতায় এসেছে কেন্দ্রে। আগামী ভোটে এই রাজ্যে আমরা ক্ষমতায় এসে শ্যামাপ্রসাদের স্বপ্ন সফল করব। বাংলা বাঙালির স্বপ্ন সফল হবে।

শ্যামাপ্রসাদের পড়াশোনার উপর আলোকপাত করেন। পড়াশোনায় সব সময় প্রথম হয়ে আসা এবং সবচেয়ে কম বয়সে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হওয়ার কথা তুলে ধরেন। বাঙালি সেন্টিমেন্ট উসকে দিতে বলেন, উপাচার্য হয়ে তিনি রবীন্দ্রনাথ ঠাকুরকে দীক্ষান্ত ভাষণ দিতে আমন্ত্রণ জানান। এবং সেই প্রথম ভারতবর্ষের কোনও বিশ্ববিদ্যালয়ে বাংলায় ভাষণ হয়েছিল। পরাধীন ভারতে প্রথম মন্ত্রী হওয়া কিংবা নেহরু মন্ত্রিসভা থেকে নেহরু-লিয়াকত চুক্তির কারণে পদত্যাগের বিষয় তুলে ধরেন। ১৯৫১ সালে জনসঙ্ঘ প্রতিষ্ঠা, কাশ্মীর নিয়ে অবস্থান স্পষ্ট করেন। তোলেন ৩৭০ ধারার প্রসঙ্গে। নেহরুর সঙ্গে লড়াই, গ্রেফতার, ৪৪দিন জেল হেফাজত, রহস্যজনক মৃত্যুর কথা, মৃত্যুর তদন্ত উপেক্ষা করা।

রাজ্যের শিক্ষা ব্যবস্থার রাজনীতিকরণের অভিযোগ করেন নাড্ডা। শাসক দলকে উদ্দেশ্য করে বলেন, এরা পদের জন্য সবকিছু করতে পারে। বিরোধী রাজনীতিকদের জেলে ভরে দেওয়া হচ্ছে, ত্রাণ দিতে গেলে সাংসদদের কোয়ারান্টিনে পাঠিয়ে দিচ্ছে, করোনা রিপোর্ট চাইলে অস্বীকার করা হচ্ছে। এটা কোন ধরনের যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থা? বাংলায় গেলেই কাটমানির কথা শুনছি। কাটমানির যারা নেতা এবার তাদেরকে কেটে সাইজ করে দিতে হবে।

এদিনের সভায় ছিলেন রাহুল সিনহা, রাজু বিস্ত, স্বপন দাশগুপ্ত, অগ্নিমিতা পাল এবং লক্ষ্য করার বিষয় হলো ছিলেন মুকুল রায়ও।

Previous articleমাতৃবিয়োগের একদিনের মধ্যে শুটিং ফ্লোরে কাঞ্চন মল্লিক, কুর্নিশ জানাচ্ছে টলিপাড়া
Next article“আমাদের দিলীপদা”, আমফানে দুর্গতদের ক্ষতিপূরণের জন্য ওয়েব সাইট বিজেপির