মহিলার পেট থেকে বেরোল ২৪ কেজির টিউমার!

শরীরে কোনও সমস্যা নেই। দিব্যি সুস্থ ছিলেন। হঠাৎ করে অসম্ভব পেটে যন্ত্রণা। পেট ক্রমশ ফুলে যাচ্ছে মহিলার। অবশেষে চিকিৎসকের কাছে যান তিনি। পরীক্ষা-নিরীক্ষা করে মহিলার অপারেশন করা হয়। তারপরই চক্ষু চড়কগাছ চিকিৎসকদের। পেট থেকে বের হয় ২৪ কেজি ওজনের একটি টিউমার! মেঘালয়ের ঘটনা। এখানকার পশ্চিম গারো পাহাড় জেলার একটি হাসপাতালে চিকিৎসকরা এই সফল অস্ত্রোপচার করেছেন।
হাসপাতাল সূত্রে খবর, পূর্ব গারো পাহাড় জেলার জামেগের বাসিন্দা এক ৩৭ বছর বয়সী মহিলার হঠাৎ পেটে তীব্র ব্যথা ওঠে। ২৯ জুলাই তাকে তুরা প্রসূতি ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের সুপার ডাঃ ইসিলদা সাংমা বলেন, ৩ অগস্ট দু’জন স্ত্রীরোগ বিশেষজ্ঞ সহ চিকিৎসকদের একটি দল তিন ঘন্টা ধরে ওই মহিলার অপারেশন করেন । চিকিৎসকেরা জানিয়েছেন, রোগীর অবস্থা এখন ঠিক আছে। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।
টিউমারটি বায়োপসির জন্য পাঠানো হয়। রিপোর্ট আসে। জানা গিয়েছে টিউমারটি থেকে ক্যানসারের সম্ভাবনা নেই। এই সফল অস্ত্রপাচারের জন্য চিকিৎসকদের অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী কনরাড সংমা।
মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন, “তুরা জেলা প্রসূতি ও শিশু হাসপাতালের চিকিৎসকরা পূর্ব গারো পাহাড়ের এক মহিলার পেট থেকে ২৪ কেজি একটি টিউমার বের করেছেন। আমি এই সফল অস্ত্রোপাচারের জন্য ডাঃ ভিন্স মোমিন এবং তার টিমকে অভিনন্দন জানাই।” পাশাপাশি চিকিৎসকদের তরফে জানানো হয়েছে ওই মহিলা এখন অনেকটাই ভালো আছেন । তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। কিছুদিনের মধ্যে তাঁকে ছেড়ে দেওয়া হবে।

Previous articleসিপিএমের আন্দোলনের নয়া প্রতীক হতে চলেছে সাইকেল
Next articleইস্তফা দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সিএজি পদে মুর্মু?