কোঝিকোড়ে বিমান দুর্ঘটনায় মৃত বেড়ে ১৯, আশঙ্কাজনক অনেকে  

কেরলের কোঝিকোড়ের ভয়াবহ বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়ছে৷ এখনও পর্যন্ত এই দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরি এই বিমান দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, বোয়িং ৭৩৭ বিমানটি, রাত ৭.৪১ নাগাদ রানওয়েতে নামার সময় চাকা পিছলে গিয়ে ৩৫ ফুট দূরে ছিটকে পড়ে। জানা গেছে, দুর্ঘটনার আগে পাইলটরা বিমানটি দু’বার অবতরণের চেষ্টা করেও নামতে পারেনি। তৃতীয়বার অর্থাৎ চূড়ান্ত অবতরণের সময়ই ঘটে যায় ওই দুর্ঘটনা।

“আবহাওয়ার রাডার অনুযায়ী, রানওয়ে ২৮-এ অবতরণের কথা ছিল বিমানটির, কিন্তু দু’বার অবতরণের সমস্যা হওয়ায় পাইলটরা রানওয়ে ১০-এ নামার চেষ্টা করতে গেলে ওই দুর্ঘটনাটি ঘটে”,জানিয়েছে ডিজিসিএ।
ডিজিসিএ-র আধিকারিকরা বলেন যে বিমানটি তার পূর্ণ গতিতেই ছিল এবং রানওয়ে ১০ এর চারপাশে চক্কর কাটে বেশ কয়েকবার। কিন্তু অবতরণ করতে গেলে সেটি রানওয়ে থেকে ছিটকে যায়।

শনিবার ভোরে ডিজিসিএ, বিমান দুর্ঘটনার তদন্ত ব্যুরোর তদন্তকারী আধিকারিকরা, এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেসের সিইও এবং এয়ার ইন্ডিয়া ও এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের অন্যান্য আধিকারিকরা দুর্ঘটনাস্থল খতিয়ে দেখেন।

ভারী বৃষ্টি ও কম দৃশ্যমানতার মধ্যেই চলছে উদ্ধারকাজ৷ বিমানবন্দরে ১০৮টি অ্যাম্বুল্যান্স রয়েছে৷ ঘটনায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাতেই করেলর মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে ফোন করেন৷ উদ্ধারকাজ নিয়ে যাবতীয় খোঁজ নেন৷

Previous articleসাপ্তাহিক লকডাউনে স্তব্ধ গোটা শহর, চলছে পুলিশি নজরদারি
Next articleধাপে ধাপে খুলতে পারে শিক্ষা প্রতিষ্ঠান, পরিকল্পনা শুরু কেন্দ্রের