সাপ্তাহিক লকডাউনে স্তব্ধ গোটা শহর, চলছে পুলিশি নজরদারি

সাপ্তাহিক লকডাউনে সকাল থেকেই তৎপর পুলিশ। নিয়ম ভাঙলে কড়া শাস্তির দাওয়াই সর্বত্র ।সকাল থেকে শ্যামবাজার পাঁচ মাথার মোড় শুনশান । রাস্তায় ব্যারিকেড। মোতায়েন পুলিশ। গাড়ি গেলেই পুলিশ কর্মীরা দাঁড় করিয়ে বাইরে বেরোনোর কারণ জানতে চাইছেন। খতিয়ে দেখছেন গাড়ির নথিপত্র ।
ডানলপ মোড়েও সকাল থেকেই পুলিশের তত্‍পরতা। ব্যারাকপুর কমিশনারেটের ট্রাফিক গার্ড এবং বেলঘরিয়া থানার পুলিশ গাড়ি চেক করেছে। রাস্তায় লোক নেই।
একুই ছবি উল্টোডাঙায়। বিভিন্ন জায়গায় চলছে নাকা তল্লাশি। গাড়ি থামিয়ে বাইরে বেরনোর কারণ জানতে চাইছেন পুলিশ কর্মীরা। পরীক্ষা করা হচ্ছে গাড়ির কাগজ। লেকটাউনেও পুলিশি তত্‍পরতা চোখে পড়ার মতো । লেকটাউনের যশোর রোডে আজ সকালে একটি দোকান খোলা ছিল। দোকান মালিককে গ্রেফতার করে লেকটাউন থানার পুলিশ। এক মোটরবাইক বাইরে বেরনোর উপযুক্ত কারণ বলতে না পারায় তাঁকেও গ্রেফতার করা হয় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে ।
লকডাউন অমান্যকারীদের লাঠি উচিয়ে তাঁরা করছেন পুলিশ কর্মীরা। রাস্তাঘাট শুনশান থাকলেও কিছু কিছু গলির মুখে জমায়েত চোখে পড়ছে। তা হঠাতে কড়া পুলিশ ।
ধর্মতলা ও পার্কস্ট্রিট এলাকাজুড়ে লকডাউন কার্যকর করতে কড়া কলকাতা পুলিশ । চলছে কড়া নজরদারি। পথচলতি মানুষ থেকে আরম্ভ করে বাইকআরোহী, সাইকেল, প্রাইভেট গাড়িতে যাঁরা যাতায়াত করছেন, প্রত্যেককেই জিজ্ঞাসাবাদ করছে পুলিশ । উপযুক্ত কারণ ছাড়া যাঁরা বাইরে বের হয়েছেন তাঁদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে আইনি পদক্ষেপ।হাওড়া ব্রিজ, দ্বিতীয় হুগলি সেতু শুনশান। স্তব্ধ গোটা শহর। বন্ধ বাজার  দোকান। চলছে পুলিশি নজরদারি।

Previous articleবৃষ্টি থামতেই রাজ্যে চড়ছে তাপমাত্রার পারদ
Next articleকোঝিকোড়ে বিমান দুর্ঘটনায় মৃত বেড়ে ১৯, আশঙ্কাজনক অনেকে