শীর্ষ নেতৃত্বের নির্দেশ মেনেই শাড়ির ভাবনা, বিতর্কের জবাব দিলেন অগ্নিমিত্রা

রাজ্য বিজেপির মহিলা মোর্চা নেত্রী অগ্নিমিত্রা পলের নিজের ডিজাইন করা শাড়ি বিক্রি নিয়ে গেরুয়া শিবিরের অন্দর মহলেই তৈরি হয়েছে নতুন বিতর্ক। ফ্যাশন ডিজাইনার হিসাবে তাঁর খ্যাতি দেশজুড়ে। ‌তাঁর ডিজাইন করা পোশাক পরেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রের তারকারাও। ক্ষমতা ও পদের অপব্যবহার করে এবার দলের মধ্যে জোর করে তাঁর তৈরি শাড়ি বিক্রি করছেন অগ্নিমিত্রা। হোয়াটসঅ্যাপ গ্ৰুপে সেটা জানিয়েছেন। এমনই বিস্ফোরক অভিযোগ উঠেছে কোনও কোনও মহল থেকে। তবে সপাটে তার জবাবও দিয়েছেন মহিলা মোর্চা সভানেত্রী।

অগ্নিমিত্রা স্পষ্ট জানিয়েছেন, দল তাঁকে দায়িত্বে বসিয়েছে। দলের কথাই শেষ কথা। সে কথা তিনি অক্ষরে অক্ষরে পালন করেন। দলের নির্দেশ ছাড়া এক পা-ও তিনি ফেলেন না। এক্ষেত্রেও দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশ মেনেই শাড়ির ভাবনা।

অগ্নিমিত্রার বিরুদ্ধে আরও অভিযোগ, উওরবঙ্গের জন্য শাড়ির দাম ৩৫০টাকা, কলকাতা ও পার্শ্ববর্তী জেলার জন্য দাম ২৭৫ টাকা নিচ্ছেন তিনি। দলের মধ্য এইভাবে ব্যবসা করছেন সভানেত্রী! মহিলা মোর্চা সভানেত্রী জানিয়েছে, নূন্যতম মূল্যে একেবারে তৈরির মূল্যে শাড়ি দেওয়া হচ্ছে। আর তাঁর অবস্থা এখনও এতটা খারাপ হয়নি যে, দলের মধ্যে শাড়ি বিক্রি করে তাঁকে সংসার চালাতে হবে। আর প্রতিটি শাড়ির পাকা বিল তাঁর কাছে আছে বলে দাবি করেন অগ্নিমিত্রা।

বিজেপিকে নিজের পরিবার মনে করে এই পদ্মফুল আঁকা শাড়ি “ফ্রি অফ কস্ট”-এ তিনি বানিয়েছেন। এর পিছনে কোনও ব্যবসায়িক উদ্দেশ নেই। আর যাঁরা তাঁর নামে এমন কুৎসা করছেন, তাঁদের কাণ্ড তাঁর হাসি পাচ্ছে বলেই জানান অগ্নিমিত্রা। তবে কুৎসার জবাব তিনি সময় মতো দেবেন। প্রয়োজনে আইনি পথে হাঁটবেন। এখনই অবশ্য বিষয়টিকে গুরুত্ব দিয়ে নিন্দুকদের গুরুত্ব বাড়াতে চান না তিনি।

উল্লেখ্য, ফ্যাশন-ডিজাইনার অগ্নিমিত্রা পালের ডিজাইন করা শাড়ি এবার রাজ্য বিজেপি মহিলা মোর্চার ইউনিফর্ম হতে চলেছে৷ অগ্নিমিত্রা রাজ্য মহিলা মোর্চার চেয়ারপার্সনও বটে৷

বিজেপি নেত্রীর বক্তা, ইউনিফর্মের একটা আলাদা গুরুত্ব আছে | একতা-সংহতি বৃদ্ধি করা তথা ভেদাভেদ না থাকার একটা অন্যতম সেরা উপায় হল ইউনিফর্ম এর ব্যবহার৷ স্কুল পড়ুয়া থেকে সেনাবাহিনী সবাই ব্যবহার করে ইউনিফর্ম ৷

এরপরেই অগ্নিমিত্রা বলেছেন, “একতা, দলগত সংহতি ও ভেদাভেদ না রাখার উদ্দেশ্যে, বিজেপির মহিলা মোর্চার সদস্যাদের জন্য ইউনিফর্ম হিসেবে শাড়ি দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে | আমি গর্বিত যে এই মহান কাজে, আমার মেয়েদের জন্য শাড়ির ডিজাইন আমি নিজে হাতে করেছি”৷

মহিলা মোর্চার নেত্রী এদিন জানিয়েছেন, “অন্য একটি সংস্থাকে শাড়িগুলি তৈরি করার বরাত দেওয়া হয়েছে | সবার কথা মাথায় রেখে, কোনও ব্যবসায়িক স্বার্থ ছাড়া, সারা বাংলাতেই এই শাড়ির দাম ধার্য করা হয়েছে ২৭৫ টাকা এবং সারা রাজ্যে সেটা একই দাম৷”

বিশিষ্ট এই ডিজাইনার বলেছেন, “আশা করি আমার ডিজাইন সবার ভাল লাগবে |”

Previous articleঅসুস্থ অভিনেতা সঞ্জয় দত্ত, শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হাসপাতালে
Next articleএবার কট্টরপন্থীদের “খুন-ধর্ষণ” হুমকির মুখে শামির স্ত্রী হাসিন! কিন্তু কেন?