বীরভূমের এখন পরিচয় বোমা-কারখানা, গরু পাচার: ফের বিতর্ক রাজ্যপালের মন্তব্যে

ফের রাজ্যের সম্পর্কে বিরূপ মন্তব্য করে বিতর্কে রাজ্যপাল জগদীপ ধনকড়। বুধবার শ্রীনিকেতনের হলকর্ষণ অনুষ্ঠানে যোগ দিয়ে রাজ্যপাল মন্তব্য করেন, বীরভূম এখন বোমা তৈরির কারখানা। গরু পাচারেও এই জেলার ভূমিকা রয়েছে বলে অভিযোগ তাঁর। বীরভূমে গিয়ে নাম না করে পুলিশ-প্রশাসনকেই রাজ্যপাল আক্রমণের নিশানা করলেন বলে মত রাজনৈতিক মহলের।
এদিন বিশ্বভারতীর বাংলাদেশ ভবনে সাংবাদিক বৈঠকে রাজ্যপাল বলেন, ‘‘বীরভূম বলতেই এখন শোনা যায় বোমার কারখানা, মাফিয়া রাজ। গরুপাচারে বীরভূমের ভূমিকাও সকলেই জানেন। এটা বীরভূমের পরিচয় হতে পারে না’’।
রাজ্যপালের মন্তব্যের তীব্র সমালোচনা করেন জেলা তৃণমূলের সহ-সভাপতি অভিজিৎ সিনহা। তিনি বলেন, কোনও রাজ্যপালের থেকে একটি রাজনৈতিক দলের মুখপাত্রের মতো ভাষণ বা বিবৃতি এর আগে শোনা যায়নি। ধনকড় যা বলেছেন, তার সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। রাজ্যপাল কি শুধু এ রাজ্যের আইন-শৃঙ্খলা দেখতে পান, উত্তরপ্রদেশ বা গুজরাতের কথা ওঁর নজরে পড়ে না? কটাক্ষ করেন তৃণমূল নেতা।
রাজ্যপালের এই অভিযোগ ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। এর আগেও তিনি নানা বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে সংঘাতে গিয়েছেন রাজ্যপাল। বীরভূমে গিয়ে তার ব্যতিক্রম হল না।

Previous articleপ্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি একইরকম  
Next articleসুশান্তের বান্ধবী রিয়ার ফোন নম্বরের সঙ্গে মিল, প্রবল অস্বস্তিতে কোলাপুরের এক ব্যক্তি