রাজভবনের সম্মানহানির জবাব চাইতে উপাচার্য পরিষদের প্রধানকে তলব রাজ্যপালের

ভারতীয় সংবিধানের স্তম্ভ রাজভবনের সম্মানহানি ঘটেছে। এবার জবাব নিতে তলব করা হলো উপাচার্য পরিষদের প্রধানকে। তাঁকে রাজভবনে ডেকে পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যপাল মনে করছেন, উপাচার্য পরিষদ অনৈতিক-অসাংবিধানিক কাজ করে চলেছে, যার দরুণ রাজভবনের সম্মানহানি হয়েছে।

অসন্তুষ্ট রাজ্যপাল বিষয়টি নিয়ে আলোচনার জন্য উপাচার্য পরিষদের প্রধান ও অন্যান্য সদস্যদের সঙ্গে দ্রুত আলোচনায় বসতে চাইছেন বলে খবর। সেক্ষেত্রে ১৫ দিনের মধ্যে আলোচনার সময়সীমা ধার্য করেছেন জগদীপ ধনকড়।

রাজ্যপাল এক্ষেত্রে উত্তরবঙ্গের কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ঘটনাকে উল্লেখ্য করেছেন, রাজ্যপাল মনে করেছেন যে, যে ভাষায় উপাচার্য পরিষদ গোটা বিষয়টিকে ব্যাখ্যা করেছেন, তা অসৌজন্যমূলক আচরণ। এক্ষেত্রে উপাচার্য পরিষদের কঠোর সমালোচনা করেছেন তিনি।

উপাচার্য পরিষদ বৈঠক প্রস্তাব প্রত্যাখান করে জানিয়েছিল, সরাসরি রাজ্যপাল উপাচার্যদের এভাবে বৈঠকে ডাকতে পারেন না। তা আইন বিরুদ্ধ। এর আগেও একাধিক ইস্যুতে রাজ্যপালের বিভিন্ন কাজের বিরুদ্ধে সরাসরি নিন্দায় সরব হয়েছে উপাচার্য পরিষদ। ফের নতুন করে দ্বন্দ্বের জায়গা তৈরি হল রাজ্যপাল ও উপাচার্য পরিষদের মধ্যে। এখন উপাচার্য পরিষদের প্রধান আদৌ এই বৈঠকে যান কিনা, সময় তার উত্তর দেবে!

Previous articleরাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু আড়াই হাজার ছুঁইছুঁই
Next article“বিশ্বভারতীকে কংক্রিটের জঙ্গল হতে দেব না”, দাবি তুলে উপাচার্যের বাসভবন ঘেরাও পড়ুয়াদের