সমবায় ব্যাঙ্কের কোটি কোটি টাকার ঘোটালা, বিজেপি সাংসদ অর্জুনের ঘাঁটিতে পুলিশি তল্লাশি

ভাটপাড়া পুরসভা ও ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাঙ্কের বিপুল পরিমাণ টাকা তছরূপের অভিযোগে বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের ঘাঁটিতে পুলিশি তল্লাশি শুরু। বুধবার দুপুর সাড়ে বারোটা নাগাদ পুলিশ বাহিনী আসে অর্জুনের ঘাঁটি মজদুর ভবনে। এবার সরকারিভাবে নোটিশ নিয়েই পুলিশি তল্লাশি। তিন তলার ওই প্রাসাদোপম বাড়িটিতে পুলিশের দল তিনটি ভাগে ভাগ হয়ে তল্লাশি শুরু করে। পাপ্পু সিং যে তলায় থাকেন, সেই তলার কোলাপসিবল গেট লক করা থাকায় তা ভেঙেই ঢোকে পুলিশ।

কী অভিযোগ অর্জুনের বিরুদ্ধে? জানা গিয়েছে, ভাটপাড়া পুরসভা ও ভাটপাড়া কো-অপারেটিভ থেকে বেআইনিভাবে টাকা সরানো হয়েছে অর্জুন সিংয়ের আত্মীয়দের নানা কোম্পানি ও ব্যক্তিগত ব্যাঙ্ক অ্যাকাউন্টে। একটি সূত্র জানাচ্ছে, তছরূপের পরিমাণ কম করে ১০০ কোটি টাকা।

ইতিমধ্যে ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাঙ্কের তছরূপ নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। প্রাথমিকভাবে দেখা যাচ্ছে, শুধু ২০১৮-২০১৯ আর্থিক বছরে ১১.৫ কোটি টাকার গরমিল। ২০১৬-১৭-র হিসাবও খতিয়ে দেখা হচ্ছে। অনুমান, বিরাট একটি ঘোটালা সামনে আসছে। অন্যদিকে ভাটপাড়া পুরসভার আর্থিক অনিয়মের তদন্ত করতে গিয়ে পুলিশ দেখেছে, শুধু ২০১৯ সালেই ৪.৫ কোটি টাকার গরমিল। অনুমান, তদন্ত ২০১৬ থেকে শুরু করলে তছরূপের অঙ্ক বিরাট অঙ্কে গিয়ে দাঁড়াবে। ফলে বিপদ বাড়ল অর্জুন সিং ও তার পরিবারের।

Previous articleআগামী বছর টি-২০ বিশ্বকাপ খেলার জন্য ধোনিকে অনুরোধ করা উচিত, মন্তব্য শোয়েব আখতারের
Next articleকরোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরলেন মহেশতলার তৃণমূল বিধায়ক