সুখবর: ভারতের বাজারে আসছে ROYAL ENFIELD-এর ইলেক্ট্রিক বাইক!

বাইক শুধু প্রয়োজনে নয়, বাইক অনেকেরই পছন্দের তালিকায়। যেমন বাইক ভালবাসেন মহেন্দ্র সিং ধোনি । অনেক যুবকেরই তেমন বাইক খুব শখের। এবং পছন্দের। বাইক নিয়ে দূরে কোথাও কিংবা বিভিন্ন ধরনের বাইক এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন অনেকে। পেট্রোল-ডিজেলের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধিতে যখন এই বাইক প্রেমীদের মাথায় হাত তখনই সুখবর শোনালো Royal Enfield।

খুব শীঘ্রই ইলেক্ট্রিক বাইক আনতে চলেছে এই সংস্থা।
সম্প্রতি একটি সাক্ষাৎকারে Royal Enfield-এর সিইও জানান, সংস্থার ইলেক্ট্রিক বাইকের নকশা বা প্রোটোটাইপ মডেল ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে।

ভারতে Royal Enfield-এর চিফ এক্সিকিউটিভ অফিসার বিনোদ দাশারি জানান, বৈদ্যুতিক গাড়ি বা বাইক নিয়ে সংস্থা বেশ কিছুদিন ধরেই ভাবছিল। প্রোটোটাইপ তৈরির পর পরিবর্তনশীল প্রযুক্তিগত প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে এই ইলেক্ট্রিক বাইকের বিভিন্ন বিভাগ নিয়েও ভাবনা চিন্তা শুরু হয়েছে।

বিনোদ দাশারি আরও বলেন, “ব্রিটেনে সংস্থার প্রযুক্তি কেন্দ্রটি নতুন পণ্যের বিকাশের কাজে ঢেলে সাজানো হচ্ছে। ওই প্রযুক্তি কেন্দ্রে বর্তমান মডেলকে বৈদ্যুতিক পাওয়ার ট্রেন দিয়ে ইলেক্ট্রিক বাইক হিসাবে চালানোর পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে আর মাসখানেকের মধ্যেই ইলেকট্রিক বাইক আসতে চলেছে বাজারে।”

Previous articleঅতিমারি আবহে ভার্চুয়াল সংসদ অধিবেশনের আর্জি, স্পিকারকে চিঠি অধীরের
Next articleধ্যানচাঁদ পুরস্কার পাচ্ছেন সুখবিন্দর- নরেশ কুমার