শক্তি বাড়াচ্ছে বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ , আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সতর্কতা

উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। এই নিম্নচাপ শক্তি বাড়াচ্ছে । যার প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাত হবে। এমনটাই জানালো হাওয়া অফিস।

ওড়িশা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বুধবার ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। বৃহস্পতিবারও বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। তবে, শুক্রবার থেকে আবহাওয়ার উন্নতি হবে রাজ্যে। অর্থাৎ বৃষ্টির পরিমাণ কমবে।

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে বুধবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস থাকছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও থাকবে। এদিকে আবার, নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলাগুলোতে ঝোড়ো হাওয়া বইবে। যার ফলে মৎস্যজীবীদের জন্য বিশেষ সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর ।

নিম্নচাপের প্রভাবে বৃষ্টির সম্ভাবনার কথা আগেই জানিয়েছিল হাওয়া অফিস। বুধবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস ছিলই। পূর্বাভাস মত এদিন সকাল থেকেই দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় মেঘলা আকাশ। বর্ধমান, বীরভূম-সহ বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছে ।

এছাড়াও , বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দশটি জেলাতে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলি জুড়ে হবে বৃষ্টি। আগামিকাল, বৃহস্পতিবারও পশ্চিমের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস থাকছে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া এই চার জেলায় বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে। নিম্নচাপটি দক্ষিণ পশ্চিমের দিকে এগিয়ে যাবে বলে জানিয়েছে হাওয়া অফিস।


এদিকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত অবস্থা হয় উত্তরবঙ্গের। তবে, এই মুহূর্তে ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই সেখানে। কিন্তু সপ্তাহান্তে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে নাগাড়ে বৃষ্টি হওয়ায় উত্তরবঙ্গের নদী গুলির জলস্তর বাড়তে পারে।

Previous articleফোন করে নয়, গ্যাস বুকিং করা যাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই
Next articleবিধাননগরে কারখানা থেকে উদ্ধার যুবকের মৃতদেহ, কারণ নিয়ে ধন্দে পুলিশ