মধ্যমণি মমতার সিদ্ধান্তেই সীলমোহর বাকিদের

নিট, জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা স্থগিতের দাবিতে একজোট হয়েছেন বিরোধীদের একাংশ। বুধবার এই বৈঠকের মধ্যমণি হলেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এই প্রথম নয়, গত লোকসভা ভোটের আগে এই ধরনের বৈঠকে আকর্ষণের কেন্দ্রবিন্দু থেকেছেন মুখ্যমন্ত্রী।

এদিন বৈঠক পরিচালনার পুরো দায়িত্বভার মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ছেড়ে দেন সোনিয়া গান্ধী। প্রত্যেকটি ইস্যুতে শেষ কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর ডাকে সাড়া দিয়ে বৈঠকে উপস্থিত হয়েছিলেন ৭ জন মুখ্যমন্ত্রী। যার মধ্যে এরাজ্যই একেবারে কংগ্রেসের সঙ্গে সম্পর্কহীন। বাকি ৬ জনের মধ্যে ৪ জনই কংগ্রেস শাসিত রাজ্যের এবং ২ জন কংগ্রেস জোট শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী। বৈঠকের শুরুতে প্রথমে মমতাকে বলতে বলেন সোনিয়া গান্ধী। মুখ্যমন্ত্রীর বলা শেষ হওয়ার পর, সোনিয়াকে বৈঠক এগিয়ে নিয়ে যেতে অনুরোধ করেন মমতা। কংগ্রেস নেত্রী বলেন, “আপনি ভালো বলছেন। বৈঠক আপনি পরিচালনা করুন।” মুখ্যমন্ত্রী বলেন, “আপনি বর্ষীয়ান নেত্রী, আপনিই চালিয়ে যান বৈঠক।” শেষ পর্যন্ত সোনিয়ার অনুরোধে, মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক পরিচালনা করেন।

বৈঠক পরিচালনার মধ্যে সিদ্ধান্ত নেওয়া হয়, বৈঠকে উপস্থিত ৭ রাজ্য একসঙ্গে সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশন দাখিল করবে। মমতা বন্দ্যোপাধ্যায় অন্যান্য বিজেপি বিরোধী রাজ্যগুলির সঙ্গেও কথা বলবেন। পাঞ্জাব সরকারের নেতৃত্বে বিরোধীদের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির কাছে যাবেন। মমতা বন্দ্যোপাধ্যায় সোনিয়া এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংকে প্রতিনিধি দল রাষ্ট্রপতির কাছে পাঠানোর ব্যবস্থা করতে অনুরোধ করেন।

Previous articleনির্বিকার হাসপাতাল, মৃতদেহ বোঝাই ট্রলিতে মেয়ের নাম দেখে মৃত্যু নিয়ে নিশ্চিত হলেন বাবা!
Next articleরাজ্যের NEET পরীক্ষার্থী ৭৭,০৬১ জন, JEE-তে ৩৭,৯৭৩