নিম্নচাপের ভ্রুকুটি: দক্ষিণবঙ্গের ৯টি জেলায় প্রবল দুর্যোগের পূর্বাভাস, উত্তরবঙ্গে বৃষ্টি

নিম্নচাপের ভ্রুকুটি জারি আছে৷ আরও গভীর হচ্ছে নিম্নচাপ। এখনও দক্ষিণবঙ্গের ৯ টি জেলার ওপর প্রবল দুর্যোগের সতর্কতা জারি রয়েছে৷ পাশাপাশি হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গেও।

ইতিমধ্যেই দেখা গিয়েছে পশ্চিমবঙ্গের পশ্চিম দিকে একটি গভীর নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে৷ এরই সঙ্গে বঙ্গোপসাগরের ঘণীভূত নিম্নচাপটি ধীরে ধীরে এগোচ্ছে৷ এই গভীর নিম্নচাপের ফলে দক্ষিণ বঙ্গের ৯ জেলায় প্রবলবৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷

হাওয়া অফিস জানিয়েছে আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। উপকূল ও পশ্চিমের জেলায় অতি ভারী বৃষ্টির আশঙ্কা। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা। সমুদ্রসৈকতে জারি সতর্কতা।

 

বুধবার সকাল থেকেই কলকাতায় মেঘলা আকাশ। দফায় দফায় বৃষ্টির পূর্বাভাস। দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বীরভূম বর্ধমান সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এদিন সকাল থেকেই মেঘলা আকাশ সঙ্গে কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয়েছে সঙ্গে বইছে ঝড়ো হাওয়া।

 

এদিকে, হাওয়া অফিস জানিয়েছিল উত্তরবঙ্গ বৃষ্টিপাত কমতে পারে। কিন্তু নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ।  ফলে নতুন করে সতর্কতা জারি  হয়েছে।

 

Previous articleন্যানোর থেকেও সস্তা! মাত্র ৪০ হাজার টাকায় গাড়ি তৈরি করে চমক ছাত্রের
Next articleসরকারি স্বাস্থ্যবীমার মেয়াদ বাড়ানোর নির্দেশ মুখ্যমন্ত্রীর