সংস্থার বার্ষিক সভায় ভার্চুয়ালি লড়লেন টাটা-মিস্ত্রিরা

সংস্থার বার্ষিক সাধারণ সভায় বদলে গেল ব্যক্তিগত বিবাদের টানাপোড়েনে। অনলাইনে অভিযোগ-পাল্টা অভিযোগের বন্যায় ভাসল টাটা সন্সের বার্ষিক সাধারণ সভা। সূত্রের খবর, বৃহস্পতিবারের ভার্চুয়াল সভায় ফের সামনে এলো টাটা গোষ্ঠী ও সেখান থেকে বিতাড়িত চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির বিরোধের পরোক্ষ প্রসঙ্গ। মিস্ত্রির সঙ্গে প্রায় চার বছর ধরে আইনি যুদ্ধ চলছে টাটাদের। কিন্তু সেই মিস্ত্রির পরিবারের হাতে টাটা সন্সের ১৮.৫%।

সূত্রের খবর, মিস্ত্রিদের অভিযোগ, টাটা সন্সের আর্থিক ফল যা হওয়া উচিত ছিল, তার থেকে খারাপ। টাটা স্টিল ও টাটা মোটরসের বাড়তে থাকা ক্ষতি ও ধার নিয়েও প্রশ্ন তুলেছে তারা। পাশাপাশি, টাটা সন্সের কিছু লগ্নির সিদ্ধান্ত নিয়েও অসন্তুষ্ট মিস্ত্রিরা। তবে করোনার বিরুদ্ধে লড়াইয়ে টাটা গোষ্ঠী যে ভাবে সাহায্য করছে, তার প্রশংসা করেছে মিস্ত্রি পরিবার।

যদিও টাটা সন্স চেয়ারম্যান এন চন্দ্রশেখরনের পাল্টা অভিযোগ, ২০১৩-১৬ সালে গণ্ডগোল তৈরি করে গিয়েছিলেন সাইরাস মিস্ত্রিই। সেটাই ঠিক করেছেন তিনি। তাঁর দাবি, সংস্থার লগ্নির সিদ্ধান্ত ঠিক।

যৌথ উদ্যোগের বিমান সংস্থা এয়ার এশিয়া ও বিস্তারার লোকসান এবং সেখানে টাটা সন্সের লগ্নি নিয়েও প্রশ্ন তোলে মিস্ত্রি পরিবার। যাকে অতীতে করা লগ্নির প্রতিশ্রুতির প্রতি টাটাদের দায়বদ্ধতা হিসেবে তুলে ধরেন চন্দ্রশেখরন। তবে বিমান ব্যবসা লাভজনক হতে যে সময় লাগবে, তা মেনেছেন তিনি।

Previous articleরাজনৈতিক নেতাদের সঙ্গে জঙ্গি যোগ! বিস্ফোরক প্রাক্তন মুখ্যমন্ত্রী
Next articleসুশান্ত মৃত্যুতে ফের তলব রিয়াকে, মুখোমুখি বসিয়ে জেরার সম্ভাবনা