NEET-JEE পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে নেওয়ার দায়িত্ব নেবে বিজেপি! আশ্বাস অর্জুনের

এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে পূর্ব নির্ধারিত সূচি মেনেই করোনা আবহের মধ্যেই দেশজুড়ে শুরু হতে চলেছে JEE মেইন ও NEET প্রবেশিকা পরীক্ষা। সেইমতো পরীক্ষার্থীদের যাতে মুখ্যমন্ত্রীরা সাহায্য করেন, সেই আর্জি জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল।

অন্যদিকে, NEET-JEE নিয়ে ইতিমধ্যেই সারা দেশের বিভিন্ন রাজ্যের সঙ্গে বিশেষ করে অবিজেপি রাজ্যগুলির সঙ্গে কেন্দ্রের সংঘাত তুঙ্গে। কেন্দ্রের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।করোনা পরিস্থিতে সেপ্টেম্বরে এ রাজ্যে কোনও পরীক্ষা সম্ভব নয় বলে আগেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, মহামারি পরিস্থিতিতে পরীক্ষা নেওয়ার মতো পরিকাঠামো এই মুহূর্তে রাজ্যে নেই।

আরও পড়ুন : “NEET-JEE পরীক্ষার্থীদের সাহায্য করুন,” মুখ্যমন্ত্রীদের আবেদন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর

এদিকে, বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং জানিয়েছেন, রাজ্য সরকার না পারলে JEE-NEET পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়ার দায়িত্ব রাজ্য বিজেপি নেবে। অর্জুন সিংয়ের কথায়, “রাজ্য সরকারের সবেতেই বিরোধিতা। সুপ্রিম কোর্ট কিছু বললে মানব না, হাইকোর্ট কিছু বললে মানব না। আরে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়ার জন্য সরকার গাড়ির ব্যবস্থা করুক, তা না হলে বিজেপি এই দায়িত্ব নিচ্ছে। সব পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেবে আমরা।”

অন্যদিকে, ABVP দক্ষিণ বঙ্গ রাজ্য সম্পাদক সুরঞ্জন সরকার জানিয়েছেন, সমস্ত পরীক্ষার্থীদের জন্য তাঁরা হেল্পলাইন নম্বর দিয়েছেন তাঁদের ওয়েব সাইটে। গোটা দেশের মতো এ রাজ্য একাধিক যানবাহনের ব্যবস্থা করা হয়েছে পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেওয়ার জন্য। কোনও পরীক্ষার্থীর যদি পরীক্ষা কেন্দ্রে যেতে না পারেন, তাহলে এবিভিপি হেল্পলাইনে যোগাযোগ করলে তাঁরা করবেন।

এসএফআই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য এই সময়ে পরীক্ষার নেওয়ার প্রবল বিরোধিতা করলেও, কেন্দ্র যদি একান্তই পরীক্ষা নেয়, সেক্ষেত্রে তাঁরাও পথে নেমে পরীক্ষার্থীদের সাহায্যের জন্য প্রস্তুত আছেন। একই সুর শোনা গিয়েছে কলকাতা জেলা ছাত্র পরিষদ সভাপতি অর্ঘ্য গণের মুখেও। তিনি জানিয়েছেন, জেলায় জেলায় তাঁদের ছাত্র নেতৃত্বকে পরীক্ষার্থীদের সাহায্য করার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।

আরও পড়ুন : কলেজের মেধা তালিকায় এবার কার্টুন চরিত্র ডোরেমন-শিন চ্যানের নাম!

Previous articleহিরোশিমার বিস্ফোরণের থেকেও ভয়ঙ্কর, ভিডিও প্রকাশ রাশিয়ার
Next articleদুর্দান্ত বাস্কেটবল খেলতেন, মেধাবী রিয়ার কাহিনী শোনাল আগ্রার স্কুল