স্মার্টকার্ড রিচার্জ করার অ্যাপ চালু মেট্রো রেলের

এবার অ্যাপের মাধ্যমেও মিলবে মেট্রো রেলের ‘স্মার্টকার্ড’ রিচার্জের সুবিধা৷ ওয়েবসাইটে এই পরিষেবা আগেই চালু ছিলো৷ আপাতত অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করা যাবে এই ‘মেট্রো রেলওয়ে কলকাতা’ অ্যাপ৷ আইফোন ব্যবহারকারীদের জন্যও এই একই অ্যাপ আনবে মেট্রো রেল।

সংক্রমণ এড়াতে কলকাতা মেট্রোয় টোকেনের বদলে স্মার্টকার্ড ব্যবহারের কথা জানিয়েছে রেল। সেই কারণেই এই অ্যাপ- পরিষেবা চালু হয়েছে। এই অ্যাপে রিচার্জের পাশাপাশি মিলবে মেট্রো সফরের নানা খবর৷ থাকছে প্রতিটি স্টেশনের কাছাকাছি থাকা বিখ্যাত পর্যটন কেন্দ্র, পরবর্তী স্টেশন, গন্তব্যে পৌঁছনোর আনুমানিক সময় ইত্যাদি।
এদিকে, কলকাতা মেট্রো ঠিক কবে থেকে চালু হবে তা এখনও অনিশ্চিত। তবে মেট্রো কর্তৃপক্ষ পরিষেবা চালুর যাবতীয় প্রস্তুতি সেরে রাখছে। মেট্রো স্টেশন এবং রেক স্যানিটাইজ করা চলছে। এসব বিষয়ে মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশি উচ্চ পর্যায়ের এক বৈঠকও করেছেন। তিনি নির্দেশ দিয়েছেন, প্রতিটি স্টেশন ও রেকগুলি সম্পূর্ণভাবে স্যানিটাইজ করতে হবে।
মেট্রোর যাত্রীদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে পরিষেবা চালু হলে এই কাজ প্রতিদিন করতে হবে। রাজ্য সরকারের সঙ্গে মেট্রো রেলের বৈঠকের দিন মঙ্গলবার পর্যন্ত ঠিক হয়নি৷ স্বরাষ্ট্র ও নগরোন্নয়ন মন্ত্রকের গাইড লাইনেরও অপেক্ষায় আছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন : ভ্যাকসিন সরবরাহ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোনও উদ্যোগে যোগ দেবে না আমেরিকা

Previous articleখুলে গেলো কোনারকের সূর্য মন্দির
Next articleটানা ৭ ঘণ্টা তল্লাশিতে বারামুল্লায় খোঁজ মিলল জঙ্গি আস্তানার, উদ্ধার অস্ত্রও